টাইমলাইনখেলাঅন্যান্য খেলাধুলা

মোদীর সুন্দর ছবি তোলার উদ্দেশ্যে মঞ্চ থেকে সরিয়ে দেওয়া হলো নীরজ চোপড়া, পিভি সিন্ধুদের! ভাইরাল ভিডিও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ক্রীড়াপ্রেম সম্পর্কে সকলেই অবহিত। ক্রিকেট বিশ্বকাপ থেকে শুরু করে কমনওয়েলথ, সব জায়গায় দেশের ক্রীড়াবিদরা সাফল্য পেলেই তিনি তাদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং বা ফোনে বার্তালাপ করে তাদের শুভেচ্ছা জানিয়ে থাকেন। যদিও বিরোধীরা সেই প্রক্রিয়াকে পাবলিসিটি স্টান্ট বলে থাকলেও তাতে মোদী কোনওদিনই বিশেষ পাত্তা দেননি। কিন্তু সম্প্রতি ন্যাশনাল গেমস উদ্বোধনী অনুষ্ঠানকে কেন্দ্র করে যে ঘটনার ভিডিও প্রকাশ্যে এসেছে, তাতে কিছুটা হলেও অস্বস্তিতে পড়েছেন মোদী ভক্তরা।

গুজরাটে ন্যাশনাল গেমসের উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে একদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন নীরজ চোপড়া, পিভি সিন্ধু, মিরাবাঈ চানুরা। কিন্তু মশাল প্রতিষ্ঠা করার সময় তাদের একপ্রকার ধাক্কা দিয়েই মঞ্চের মাঝখান থেকে ধারের দিকে সরিয়ে দেওয়া হয়েছে। অনেকেই দাবি করছেন মোদীর একার ছবি যাতে ঠিকঠাক আসে সেইজন্য এইভাবে ভারতের মুখ উজ্জ্বল করা ক্রীড়াবিদদের অপমান করা হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে এখন এইমুহূর্তের ভিডিওটি  ছড়িয়ে পড়েছে। সেই ভিডিয়োটিতে দেখা গিয়েছে ন্যাশনাল গেমসের মশাল প্রতিষ্ঠা করছেন মোদী। তাঁর পিছনে দাঁড়িয়ে টোকিয়ো অলিম্পিক্সের পদকজয়ী একাধিক তারকা। উপস্থিত ছিলেন লন্ডন অলিম্পিকে ২০১২ সালে শ্যুটিংয়ে ব্রোঞ্জ জয়ী গগন নারংও। কিন্তু মোদী হাতে নেওয়া মাত্রই পদকজয়ীদের মঞ্চ থেকে সরে যেতে ইঙ্গিত করা হয়।

কিছু দিন আগে ডুরান্ড কাপের ফাইনালে বেঙ্গালুরু এফসি ট্রফি জেতার পর এই জাতীয় একটি ঘটনা ঘটেছিল। যুবভারতীতে ট্রফি হাতে তুলে দেওয়ার সময় সুনীল ছেত্রীকে হালকা ধাক্কা দিয়ে সরিয়ে দিয়েছিলেন বাংলার অস্থায়ী রাজ্যপাল লা গণেশান। কারণ ছিল যে সুনীলের আড়ালের জন্য তাকে ক্যামেরায় ঠিকঠাক দেখা যাচ্ছিল না। সেই সময় সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে অত্যন্ত সমালোচনা হয়েছিল।

যদিও মোদী ভক্তরা এখন দাবি করছেন যে এই ঘটনায় মোদীর কোনও দোষ নেই। গোটা ঘটনাটি যখন ঘটেছে তখন মোদীর চোখ সম্পূর্ন অন্য দিকে ছিল আর তিনি কাউকেই সরে যেতে বলেননি। বলাই বাহুল্য বিরোধীরা এই যুক্তি মানতে নারাজ।

Related Articles