টাইমলাইনখেলাক্রিকেট

ধর্ষণে অভিযুক্ত IPL স্টার তথা জাতীয় দলের সদস্য! ক্রিকেটে কালো ছায়া, বলছেন বিশেষজ্ঞরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: নেপালের ক্রিকেট সম্পর্কে যারা একটু খোঁজ-খবর রাখেন তারা সকলেই নেপাল ক্রিকেট দলের অধিনায়ক সন্দীপ লামিছানের নাম শুনেছেন। নেপালের এই তারকা লেগ স্পিনার আইপিএলেও খেলে গিয়েছেন। কিন্তু বর্তমানে তার বিরুদ্ধে মারাত্মক একটি অভিযোগ উঠেছে।

ধর্ষণের অভিযোগ উঠেছে নেপাল ক্রিকেট দলের অধিনায়কের বিরুদ্ধে। এই বিষয়ে তদন্ত শুরু করেছে নেপালি পুলিশ। প্রাথমিকভাবে সন্দীপের বিরুদ্ধে একটি ১৭ বছরের নাবালিকাকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে।

বর্তমানে নেপালি স্পিনার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ সিপিএল খেলছেন। এখন অব্দি নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে মুখ খোলেননি তিনি। কিন্তু এই ঘটনা যে তার কেরিয়ারে কালো দাগ রাখল এবং নেপালের ক্রিকেটের ভাবমূর্তিকে যে এই ঘটনা ক্ষুন্ন করে তা নিশ্চিতভাবেই বলা যায়।

Sandeep Lamichhane,Nepali cricket,Delhi Capitals,Rape,IPL

লামিছানের বিরুদ্ধে ওঠা এই মারাত্মক অভিযোগ নিয়ে মুখ খুলেছেন কাঠমান্ডুর জেলা পুলিশ রেঞ্জ এর প্রধান বাহাদুর বহেরা। তিনি জানিয়েছেন যে যেহেতু ব্যাপারটা অত্যন্ত স্পর্শকাতর তাই এই নিয়ে আপাতত কোনো মন্তব্য করছেন না তারা। তবে বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে কাঠমান্ডু পুলিশ তদন্ত করবে বলে তিনি নিশ্চয়তা দিয়েছেন। ইতিমধ্যেই অভিযোগকারিণীর বয়ান নথিবদ্ধ করা হয়েছে এবং তার শারীরিক পরীক্ষা করার ব্যবস্থা করা হয়েছে।

২০১৮ সালে সন্দীপ প্রথম নেপালি ক্রিকেটার হিসেবে আইপিএলে অভিষেক করেন। ওই একই বছরে তিনি প্রথম নেপালের ক্রিকেটার হিসেবে তিনি সিপিএলও খেলেছিলেন। দেশের জার্সিতে এখনো তিনি ৩০টি ওডিআই খেলে ৬৯টি এবং ৪৪ টি টি-টোয়েন্টি খেলে ৬৫ টি উইকেট নিয়েছেন।

Related Articles