টাইমলাইনবিনোদন

পরকীয়া দেখিয়ে, মহিলাদের ‘অসম্মান’ করেও ‘সেরা বঙ্গনারী’ লীনা গঙ্গোপাধ‍্যায়! ক্ষুব্ধ নেটিজেনরা

বাংলাহান্ট ডেস্ক: চিত্রনাট‍্যকার লীনা গঙ্গোপাধ‍্যায়কে (Leena Ganguly) নিয়ে দর্শকদের অভিযোগ অনেক। বাংলার অন‍্যতম জনপ্রিয় চিত্রনাট‍্যকার হওয়া সত্ত্বেও তাঁর নিন্দুকদের সংখ‍্যা বড় কম নয়। কারণ অনেকের মতে তাঁর সিরিয়ালগুলিতে শুধুই পরকীয়ার উসকানি আর কূটকাচালি। অথচ তিনিই কিনা সেরা বঙ্গনারীর পুরস্কার পেলেন!

সম্প্রতি এক বেসরকারি সংস্থার তরফে এই বিশেষ সম্মান তুলে দেওয়া হয়েছে লীনা গঙ্গোপাধ‍্যায়ের হাতে। সে খবর শেয়ার করা হয়েছে সোশ‍্যাল মিডিয়ায়। আর তারপরেই নেটনাগরিকদের একাংশ প্রশ্ন তুলেছেন পুরস্কারের গ্রহণ যোগ‍্যতা নিয়ে। আসলে বহুবার নিজের লেখা চিত্রনাট‍্যের জন‍্য সমালোচনার মুখে পড়েছেন লীনা।

ছবি- ফেসবুক

অনেকেই প্রশ্ন তুলেছেন, তিনি নিজে মহিলা কমিশনের চেয়ারপার্সন হওয়া সত্ত্বেও এই ধরনের গল্প কীভাবে লেখেন যেখানে পরকীয়াকে উসকানি দেওয়া হয়? মহিলাদের এক রকম অসম্মান করা হয়? আর এরপরেও তাঁকে সেরা বঙ্গনারীর সম্মানে সম্মানিত করা হল! ক্ষুব্ধ নেটনাগরিকরা।

অবশ‍্য এসব ট্রোল, সমালোচনাকে কোনোদিন পাত্তা দেননি লীনা। এর আগে তিনি জানিয়েছিলেন, বছরের পর বছর ধরে তাঁর সিরিয়াল টপার হয়ে এসেছে। এখন আর আলাদা করে উত্তেজিত হন না। তবে সাফল‍্য পেতে ভাল লাগে অবশ‍্যই। বাংলা সিরিয়ালের গল্পগুলির অতি নাটকীয়তা নিয়ে নেটিজেনদের একাংশের অভিযোগ রয়েছে।

কোনো সিরিয়ালেই সহজ সরল ভাবে বিয়ে দেখানো হয় না কেন? নয়তো বিয়ের আসর থেকে বৌ পালায়। নয় হাওয়ায় সিঁদুর উড়ে, থালা ছুঁড়ে, মালা ছুঁড়েও বিয়ে হয়ে যাচ্ছে নায়ক নায়িকার। সোশ‍্যাল মিডিয়ায় ট্রোল হলেও ‘উড়ন্ত বিয়ে’ নিয়ে লীনা গঙ্গোপাধ‍্যায়ের দাবি, মানুষ ড্রামা পছন্দ করে। সবটাই তো দর্শকের জন‍্যই।

গত কয়েক সপ্তাহ ধরে আবারো তাঁর সিরিয়াল ধুলোকণা নেমে গিয়েছে সেরার সিংহাসন থেকে। তবে তাতে বিশেষ বিচলিত নন লেখিকা। তাঁর বক্তব‍্য,  তিনি কোনো কিছুই দেখেন না। সিরিয়াল টপ করলেও দেখেন না, পিছিয়ে পড়লেও দেখেন না। কোনো প্রতিযোগিতায় তিনি নেই।

Related Articles

Back to top button