টাইমলাইনবিনোদন

মন্দির প্রাঙ্গনে ভিন্নধর্মী যুবক-যুবতীর চুম্বন, লাভ জিহাদ প্রচারের অভিযোগে নেটফ্লিক্স বয়কটের ডাক

বাংলাহান্ট ডেস্ক: ফের একবার ‘লাভ জিহাদ’ (love jihad) এর অভিযোগ তুলে বয়কটের (boycott) ডাক উঠল সোশ‍্যাল মিডিয়ায়। এবার কট্টরপন্থীদের নিশানায় জনপ্রিয় OTT প্ল‍্যাটফর্ম নেটফ্লিক্স (Netflix)। লাভ জিহাদ (love jihad) প্রচারের অভিযোগ উঠেছে এবার ‘আ সুইটেবল বয়’ (a suitable boy) ওয়েব সিরিজের বিরুদ্ধে।

পরিচালক মীরা নায়ারের এই ওয়েস সিরিজের বিরুদ্ধে লাভ জিহাদ প্রচারের অভিযোগ এনেছে নেটিজেনদের একাংশ। ইতিমধ‍্যেই বিজেপি নেতা গৌরব তিওয়ারি মামলা দায়ের করেছেন এই ওয়েব সিরিজ সম্প্রচারকারী OTT প্ল‍্যাটফর্ম নেটফ্লিক্সের বিরুদ্ধে। মধ‍্যপ্রদেশের রেভাতে এই মামলা দায়ের করেছেন তিনি।


কিন্তু ওই ওয়েব সিরিজে কি এমন আছে যার জন‍্য এমন অভিযোগ উঠল? ওয়েব সিরিজের একটি দৃশ‍্যে মন্দির প্রাঙ্গনে এক হিন্দু যুবতী ও মুসলমান যুবকের চুম্বন দেখানো হয়েছে। সেই সময় মন্দিরে শ্রীরামের আরতিও দেখানো হয়েছে। তাতেই ক্ষুব্ধ হয়েছেন কট্টরপন্থীরা।

এর আগে লাভ জিহাদ প্রচারের অভিযোগে বয়কটের ডাক উঠেছিল তনিশক, বিগ ১৪ ও এমনকি অক্ষয় কুমারের ছবি লক্ষ্মীর বিরুদ্ধেও‌। নেটিজেনদের একাংশ অভিযোগ করে, অক্ষয়ের লক্ষ্মী বম্ব ‘লাভ জিহাদ’ এর প্রচার করছে। এই ঘোরতর অভিযোগ তুলেই ছবি বয়কটের ডাক দেয় তারা। প্রখ‍্যাত অলঙ্কার সংস্থা তনিশক এর বিজ্ঞাপন নিয়েও তোলপাড় হয় নেটদুনিয়া।

প্রসঙ্গত, আ সুইটেবল বয় ওয়েব সিরিজটির পরিচালনা করেছেন মীরা নায়ার। ১৯৯৩ সালে লেখা বিক্রম শেঠের একটি উপন‍্যাসের উপর ভিত্তি করে তৈরি এই ওয়েব সিরিজটি। সিরিজে অভিনয় করছেন তব্বু, ইশান খট্টর ও তানিয়া মানিকটলা।

Back to top button