fbpx
টাইমলাইনভাইরাল

রিক্সাচালকদের হাতে নিত‍্যপ্রয়োজনীয় জিনিস তুলে দিয়ে করোনা লড়াইয়ে পাশে দাঁড়ালেন ব‍্যক্তি, ভাইরাল ভিডিওয় উপচে পড়ল প্রশংসা

বাংলাহান্ট ডেস্ক: সারা বিশ্বে ব‍্যাপক হারে ছড়িয়ে পড়েছে মারাত্মক করোনা ভাইরাস। একের পর এক দেশ গ্রাসে চলে যাচ্ছে এই ভয়ংকর ভাইরাসের। বিশ্ব স্বাস্থ‍্য সংস্থা বা ওয়ার্ল্ড হেল্থ অরগানাইজেশন ইতিমধ‍্যেই ‘মহামারি’ ঘোষনা করেছে এই বিপর্যয়কে। চিন, ইতালি, ইরান পেরিয়ে ভারতেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনা। আর তার ভয়াবহতা থেকে বাঁচতে আঁটঘাট বেঁধে তৈরি কেন্দ্রীয় ও রাজ‍্য সরকারগুলি।
ইতিমধ‍্যেই লকডাউন ঘোষনা হয়ে গিয়েছে বেশ কিছু রাজ‍্যে। বাইরে বেরোনোয় কঠোর নিষেধাজ্ঞা জারি হয়েছে। সম্প্রতি প্রধানমন্ত্রী মোদী ঘোষনা করেছেন আগামী ১৪ এপ্রিল পর্যন্ত পুরো দেশেই মানা হবে লকডাউন। একে এক প্রকারের কার্ফু বলেই অভিহিত করেছেন তিনি। বন্ধ থাকবে সমস্ত পরিবহন, স্কুল, কলেজ, দোকানপাট। ছাড় রয়েছে শুধু অত‍্যাবশ‍্যকীয় পণ‍্যসামগ্রী ও জরুরি পরিষেবার ওপর।মোদীর এই সিদ্ধান্তকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন। আবার অনেকে প্রশ্ন তুলেছেন দরিদ্র মানূষদের পক্ষে। যারা দৈনিক রোজগারের ওপরেই জীবনযাপন করেন তারা এই ২১ দিন কিভাবে পেটের ভাত যোগাবেন সেই নিয়ে উঠেছে প্রশ্ন।


সারা বিশ্বের বহু জায়গাতেই এই দরিদ্র শ্রমজীবী মানুষদের সাহায‍্যে এগিয়ে এসেছে অপেক্ষাকৃত সচ্ছল মানুষেরা। নিজেদের যতটা সামর্থ ততটা দিয়েই সাহায‍্য করেছেন এই দুঃসময়ে। ফের এমনই মানবিকতার নজির গড়েছেন আরও এক ব‍্যক্তি। নিজের উদ‍্যোগে দরিদ্র রিক্সাওয়ালাদের হাতে তুলে দিয়েছেন নিত‍্যপ্রয়োজনীয় জিনিস। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ‍্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা যাচ্ছে গাড়ির ডিকিতে ডাঁই করা রয়েছে প‍্যাকেট প‍্যাকেট জিনিস। সেখান থেকে নিয়ে রিক্সাচালকদের হাতে তুলে দিচ্ছেন চাল, ডাল, সাবান।

ভিডিওটি শেয়ার করার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে গিয়েছে সোশ‍্যাল মিডিয়ায়। নেটজনতা প্রশংসায় ভরিয়ে দিয়েছেন ওই ব‍্যক্তিকে। তবে এই ভিডিওটি কোথাকার তা সঠিক ভাবে জানা না গেলেও অনেকেই মন্তব‍্য করেছেন এই ঘটনা বাংলাদেশের। আপাতত সোশ‍্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও।

Back to top button
Close
Close