টাইমলাইনভারত

‘পরীক্ষায় পাশ না করিয়ে দিলে মরে যাবো!’ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পড়ুয়ার উত্তরপত্র দেখে তাজ্জব নেটদুনিয়া

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে দেশের একাধিক রাজ্যে বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশিত হচ্ছে। এমতাবস্থায়, দেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষার্থীদের খাতায় অদ্ভুত সব কান্ডকারখানার ছবিও প্রকাশ্যে এসেছে। কখনও কেউ জনপ্রিয় সিনেমার ডায়লগ নকল করে লিখে এসেছে আবার কেউ অশ্লীল শব্দও খাতায় ফুটিয়ে তুলেছে। এদিকে, পড়ুয়াদের এহেন কাজকর্ম দেখে রীতিমতো চক্ষু চড়কগাছ হয়ে গিয়েছে সবার।

তবে, সম্প্রতি আরও একটি উত্তরপত্রের ছবি সামনে এসেছে। যেখানে এক পরীক্ষার্থী লিখেছে যে, তাকে পাশ না করিয়ে দেওয়া হলে সে মারা যাবে! এদিকে, ওই পড়ুয়ারা এহেন উত্তরপত্র দেখে স্বাভাবিকভাবেই আতঙ্কিত হয়ে পড়েছেন সকলেই। এমনকি, ওই সংক্রান্ত একটি ছবিও ইতিমধ্যেই ভাইরাল হতে শুরু করেছে নেটমাধ্যমে।

বোর্ড পরীক্ষায় শিক্ষিকার উদ্দেশ্যে এমন বার্তা লেখা হয়েছে:
জানা গিয়েছে যে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওই উত্তরপত্রের ছবিটি কানপুরের জাজমউতে অবস্থিত একটি গার্লস ইন্টার কলেজের ছাত্রীর। ওই ছাত্রী তার উত্তরপত্রের শেষ পাতায় পরীক্ষকের উদ্দেশ্যে লিখেছে, “আপনি পৃথিবীর সব সুখ পান। আমাকে সাহায্য করুন। ভগবান আপনাকে আরও উচ্চ পদে আসীন করুন। এটাই আমার আন্তরিক প্রার্থনা। দয়া করে আমাকে বাঁচান, আমি ব্যর্থ হলে মারা যাব। ঠাট্টা-বিদ্রুপের চেয়ে মৃত্যু ভালো লাগে। আমাকে সাহায্য করুন ম্যাম। আমাকে আমার মায়ের জন্য পাশ করিয়ে দিন।”

ওই ছাত্রী উত্তরপত্রে তার বাড়ির অবস্থাও লিখে জানিয়েছে:
ওই ছাত্র আরও লিখেছে যে, “আমার মায়ের থাইরয়েড আছে, সুগারও রয়েছে। ম্যাডাম আপনারও মা আছেন, আপনারও ভাই থাকবেন। তবে, আপনি আমার বাড়িতে এসে আমাকে দেখতে পারেন। আমার কোনো ভাই নেই যে আমার বাবা-মাকে সাহায্য করতে পারে। আমি যদি ভালো নম্বর পাই, প্রতি বিষয়ে ৪০ পাই, তাহলে আমি চাকরি করার জন্য ভালো জায়গা পাব। দয়া করে ম্যাম আপনি এটি পড়ার পরে যে সিদ্ধান্ত নেবেন সেটাই আমি মেনে নেবো। এখন সব আপনার দায়িত্ব। খুব চিন্তায় আছি ম্যাডাম। দয়া করে বাঁচিয়ে নিন। ঈশ্বর সর্বদা আপনার মঙ্গল করুন।”

যদিও, শেষ পর্যন্ত, ওই ছাত্রীটি আরও একবার লিখেছে যে, “ম্যাম হয় আমাকে পাশ করাবেন নয়তো আমার জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করবেন যাতে আমি মারা যাই।” এদিকে, এই ছবিই সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে এখন। পাশাপাশি, ছবিটি দেখে নিজেদের প্রতিক্রিয়াও জানিয়েছেন নেটিজেনরা।

Related Articles

Back to top button