টাইমলাইনপশ্চিমবঙ্গ

বাড়ছে সংক্রমণ, ৩০ নভেম্বর পর্যন্ত জারি হল নয়া নির্দেশিকা, দেখে নিন এক নজরে

গত কয়েকদিনে সারা দেশের করোনা গ্রাফ অনেকটাই নেমেছে। কিন্তু রাজ্যের করোনা সংক্রমণ সেই তুলনায় অনেকটাই বেশি। সেপ্টেম্বরে যেখানে দৈনিক সংক্রমণ বেশ খানিকটা কমেছিল, অক্টোবরের মাঝামাঝি তা বেশ বেড়ে যায়। তখন থেকে আজ পর্যন্ত দৈনিক ৪ হাজারের কাছাকাছি সংক্রমণ ছড়াচ্ছে। এই পরিস্থিতিতে নয়া নির্দেশিকা জানাল রাজ্য সরকার। আসুন জেনে নি নয়া নির্দেশিকায় কি কি জানানো হয়েছে

West Bengal Chief Minister Mamata Banerjee. (File Photo: IANS)

১. রাজ্যের সিনেমা হল গুলি সর্বোচ্চ পঞ্চাশ শতাংশ দর্শক নিয়ে চালানো হবে। একই নির্দেশ থিয়েটারের ক্ষেত্রে

২. নভেম্বরের প্রথম সপ্তাহে স্কুল খুলতে পারে জানা গিয়েছিল। কিন্তু সংক্রমণের কারনে এখনই স্কুল-কলেজ খোলা হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে।

৩. সুইমিং পুল খুললেও বেশ কিছু বিধিনিষেধ মেনে চলতে নির্দেশ দেওয়া হয়েছে। প্রশিক্ষণ ছাড়া কোনও প্রতিযোগিতার জন্য কোনও সুইমিং পুল ব্যাবহৃত হবে না বলে নির্দেশ দেওয়া হয়েছে।

৪. কনটেনমেন্ট জোনের ক্ষেত্রে আগের নিয়মই বহাল থাকছে। কোনও ভিড়, জমায়েত করা যাবে না। কনটেনমেন্ট জোনে সাংস্কৃতিক, রাজনৈতিক, সামাজিক অনুষ্ঠানে রয়েছে নিষেধাজ্ঞা।

৫. ২০০জন লোক জমায়েত হতে পারেন এমন হল গুলিতে সর্বোচ্চ ৫০ শতাংশ লোক জমায়েত থাকতে পারেন বলে জানানো হয়েছে।

৬. কনটেনমেন্ট জোন বাদে খোলা জায়গায় অনুমতি সাপেক্ষে জমায়েত হতে পারে। তবে স্থানের আকারের ওপর মানুষের সংখ্যা নির্ভর করবে।

প্রসঙ্গত, রবিবারের তুলনায় বেশ কিছুটা কমেছে সংক্রমণ। গত ২৪ ঘন্টায় রাজ্যে আক্রান্ত ৩,৯৫৭ জন, যা রবিবার ছিল ৩,৯৮৭ জন। একদিনে মৃতের সংখ্যা নেমে দাঁড়িয়েছে ৫৭ তে। বাড়ছে সুস্থতার হারও।সুস্থতার হার বেড়ে ৮৮.৫৯ শতাংশ।

 

Back to top button