টাইমলাইনভাইরাল

নীল রঙের আট চোখ, নতুন আবিস্কৃত মাকড়সার ভাইরাল ছবি দেখে চোখ ফেরাতে পারবেন না

viral photo : প্রতিদিন অনেক কিছুই ভাইরাল হয়। কিন্তু সম্প্রতি এমন এক মাকড়সার ছবি ভাইরাল হয়েছে যার রূপ দেখে চোখ ফেরাতে পারবেন না। নীল রঙের ৮ চোখের মায়ায় পড়েছে গোটা নেটপাড়া। এমন মাকড়সা কেউ কোনোদিন দেখেননি বলেই জানাচ্ছেন নেটাগরিকরা।

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের বাসিন্দা আর্মান্দা ডি জর্জ এই মাকড়সা প্রথম দেখেন বছর দেড়েক আগেই। কিছুদিন আগেই ফের দেখা পান বাড়ির পেছনের বাগানে। সাথে সাথেই ক্যামেরা বন্দী করে ফেলেন তিনি। বোতল বন্দী করে পাঠিয়ে দেন বিশেষজ্ঞদের কাছে।

আর্মান্দা এই ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করতেই তা নজর পড়ে ব্যাকওয়ার্ড জুলজি নামের এক ফেসবুক পেজের। তারা পোস্টটি শেয়ার করেন। নীল চোখের এই মাকড়সার ছবি মুহুর্তে ভাইরাল হয়ে যায়। ইতিমধ্যেই তা নজরে পড়েছে সারা বিশ্বের প্রকৃতিপ্রেমীদের।

জানা যাচ্ছে,  এই মাকড়সার নাম জাম্পিং মাকড়সা। এরা একে অপরকে খেয়ে নেয়। নীল রঙের আটটি চোখ বড়ই অদ্ভুত সুন্দর৷ আর্মান্দার শেয়ার করা এই ছবি চোখে পড়েছে মেলবোর্নের মাকড়সা বিশেষজ্ঞ স্কুবার্টের। তিনি আর্মান্দার কাছ থেকে গবেষনার জন্য চেয়ে পাঠিয়েছেন তিনি। গবেষনার কাজে সাহায্য করতে পেরে খুশি আর্মান্দাও।

https://m.facebook.com/backyardzoology/posts/1021905167995792

Back to top button