টাইমলাইনবিনোদন

আফগানিস্তানে ভারতীয় বায়ুসেনার ঝুঁকিপূর্ণ উদ্ধারকাজ, তালিবানরাজের ভয়াবহতা নিয়ে নতুন ছবি আসছে বলিউডে

বাংলাহান্ট ডেস্ক: আফগানিস্তানের (afghanistan) সঙ্কট এবার বলিউডের ছবি তৈরির মালমশলা। কুড়ি বছর পর আফগানিস্তান ফের নিজেদের দখলে আনতে সক্ষম হয়েছে তালিবানরা। গোটা দেশে আধিপত‍্য কায়েম করে নিজেদের নিয়ম মতো দেশ চালাতে উদ‍্যোগী সন্ত্রাসবাদী তালিবান। ইতিমধ‍্যেই প্রাণভয়ে সে দেশ থেকে পালাতে গিয়ে আফগানদের মর্মান্তিক পরিণতি চাক্ষুষ করেছে গোটা বিশ্ব। সেদেশে আটকে পড়া ভারতীয়দের উদ্ধার করতে পাঠানো হয়েছিল বিশেষ বিমান। এ সব কিছুই এবার উঠে আসতে চলেছে সেলুলয়েডের পর্দায়।

অজয় কাপুর এবং সুভাষ কালের প্রযোজনায় বলিউডে আসতে চলেছে নতুন ছবি ‘গরুড়’। আফগানিস্তানে ঘটে চলা নানান ভয়াবহ ঘটনা, আফগানদের উদ্ধারকার্য এসব সত‍্য ঘটনাকে কেন্দ্র করেই তৈরি হতে চলেছে এই ছবি। ভারতীয় বায়ু সেনার একটি বিশেষ শাখা গরুড় কম‍্যান্ডো ফোর্সের একজন আধিকারিকের আফগানিস্তানে উদ্ধরকার্যে যাওয়ার সত‍্য ঘটনার উপর নির্ভর করেই তৈরি হবে এই ছবি।


প্রকাশ‍্যে এসেছে ছবির প্রথম মোশন পোস্টার। এর আগে একাধিক দেশাত্মবোধক ছবির প্রযোজনা করেছেন অজয় কাপুর। তালিকায় রয়েছে পরমাণু, রোমিও আকবর ওয়ালটর, বেবি, এয়ারলিফ্টর মতো ছবির সঙ্গেও যুক্ত ছিলেন তিনি। সেক্ষেত্রে এটি তাঁর চেনা পিচ। উপরন্তু এর আগে সুভাষ কালের সঙ্গে রয় এবং অল ইজ ওয়েল ছবিতে কাজ করেছেন তিনি।

কিন্তু এই ছবিতে অভিনেতা অভিনেত্রী হিসেবে কাদের দেখা যাবে? প্রযোজকরা জানান এখনো পর্যন্ত পরিচালক এবং কলাকুশলীদের বিষয়ে নিশ্চিত হয়ে উঠতে পারেননি তাঁরা। পছন্দের তালিকায় রয়েছেন অক্ষয় কুমার, জন আব্রাহামরা। তবে সেই ঘোষনা এখনি করা হচ্ছে না। আগামী বছর ১৫ ই অগাস্ট ছবিটি মুক্তি পেতে পারে।

উল্লেখ‍্য, আফগানিস্তান নিয়ে ছবি এই প্রথম না। এর আগে কবীর খানের কাবুল এক্সপ্রেস এবং উজ্জ্বল চট্টোপাধ্যায়ের ‘এসকেপ ফ্রম তালিবান’ ছবি দুটি অন‍্যতম। কাবুল এক্সপ্রেসের শুটিংয়ের সময় পরিচালক সহ ছবির গোটা টিমকে প্রাণনাশের হুমকিও দিয়েছিল তালিবান।

Related Articles

Back to top button