টাইমলাইনটেক নিউজ

‘মেড ইন ইন্ডিয়া’ এই ইলেক্ট্রিক বাইক এক চার্জেই চলবে ১১০ কিমি, জানুন কত দাম

ভারতের one electric নামের সংস্থা সম্প্রতি Kridn নামের এক দুরন্ত বাইকের ঘোষনা করেছে। সংস্থার সূত্রে জানা যাচ্ছে একটি সংস্কৃত শব্দ থেকে এই বাইকের নামকরণ করা হয়েছে। এটিই এই মুহুর্তে ভারতের সবচেয়ে দ্রুত  ইলেক্ট্রিক বাইক হতে চলেছে। পাশাপাশি বাইকটি সম্পূর্ণ তৈরি হবে ভারতেই। বর্তমানে এই বাইকটির অন রোড ট্রায়াল চলছে বলে জানিয়েছে সংস্থা।

জানা যাচ্ছে,  আগামী অক্টোবর মাসে এই বাইকের বুকিং চালু হচ্ছে৷ তবে সারা দেশে এই বাইক এক্ষুনি পাওয়া যাবে না। বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি এনসিআর, এবং হায়দারাবাদ এই চার শহরে এই মুহুর্তে বাইকের বুকিং হবে৷ সংস্থা সূত্রে জানা যাচ্ছে এই বাইকটি একটি ফ্ল্যাগশিপ বাইক হবে।

Kridn এ  থাকছে  ৩ কিলোওয়াট ঘন্টা ক্ষমতা বিশিষ্ট একটি লিথিয়াম ব্যাটারি। পাশাপাশি রয়েছে ৫.৫ কিলোওয়াট ক্ষমতার ইলেকট্রিক মোটর। মোটরটি ১৬৫ ন্যানোমিটারের টর্ক জেনারেট করতে পারবে। সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে ইকো মোডে একবার চার্জ দিলেই এই বাইক ১১০ কিলোমিটার অবধি চলতে পারবে। যদিও সাধারণ মোডে এই বাইক চলবে ৮০ কিলোমিটার। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে ৪ থেকে ৫ ঘন্টা।

এই বাইকের সর্বোচ্চ গতি ৯৫ কিমি প্রতি ঘন্টা হবে। অন্যদিকে  ০ থেকে ৬০ কিলোমিটার গতিতে পৌঁছে যেতে এই বাইকের মাত্র ৮ সেকেন্ড সময় লাগবে। যদিও এই বাইকটি সম্পূর্ণভাবে গিয়ারলেস। পাশাপাশি ফ্রন্ট সাসপেনশন, টেলিস্কোপিক হাইড্রোলিক এবং রিয়ার হাইড্রোলিক ব্রেক সুবিধা রয়েছে। এই বাইকটির দাম নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৩০ হাজার টাকা।

Back to top button