ক্রিকেটখেলাটাইমলাইন

ICC চেয়ারম্যান নির্বাচনে কাকে সমর্থন করবে ভারত? ইঙ্গিত মিলল বোর্ড সূত্রে

বাংলা হান্ট ডেস্কঃ ইতিমধ্যে আইসিসি চেয়ারম্যান (ICC chairman) পদে শশাঙ্ক মনোহর এর মেয়াদ শেষ হয়ে গিয়েছে। তিনি নিজের পদত্যাগ পত্র জমা দিয়েছেন। এই মুহূর্তে আইসিসির চেয়ারম্যান পদটি পুরোপুরিভাবে ফাঁকা রয়েছে। আগামী ডিসেম্বর মাসেই আইসিসি পেয়ে যাবে তাদের নতুন চেয়ারম্যান। আইসিসির নতুন চেয়ারম্যান হওয়ার জন্য মাত্র দুজন ব্যক্তি মনোনয়ন তুলেছেন, তারা হলেন একজন নিউজিল্যান্ডের গ্রেগ বার্কেল এবং অপরজন সিঙ্গাপুরের ইমরান খোয়াজা।

এই মুহূর্তে সব থেকে বড় প্রশ্ন আইসিসি চেয়ারম্যান পদের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিসিআই কাকে সমর্থন করবে? বোর্ড সূত্রে পাওয়া খবর অনুযায়ী সিঙ্গাপুরের ইমরান খোয়াজা নয় বরং বিসিসিআই আইসিসির চেয়ারম্যান পদ নির্বাচনে সমর্থন করবেন নিউজিল্যান্ডের গ্রেগ বার্কেলকে।

কারণ নিউজিল্যান্ডের গ্রেগ বার্কেল যদি আইসিসির চেয়ারম্যান পদে বসে তাহলে ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষেই ভালো কারণ ইতিমধ্যেই গ্রেগ বার্কেল ভারতীয় ক্রিকেট বোর্ডকে বেশ কিছু প্রতিশ্রুতি দিয়েছেন। সেই কারণেই তিনি যদি চেয়ারম্যান পদে বসেন তাহলে ভারতীয় ক্রিকেট বোর্ডের লাভ হবে তাই আইসিসির চেয়ারম্যান পদের জন্য নিউজিল্যান্ডের গ্রেগ বার্কেলকেই সমর্থন করবে ভারতীয় ক্রিকেট বোর্ড। গ্রেগ বার্কেল দ্বিপাক্ষিক সিরিজ করার পক্ষে আগ্রহ দেখিয়েছেন যেটা ভারতীয় ক্রিকেট বোর্ডও চাই। আর সেই কারণেই গ্রেগ বার্কেলকে আইসিসির চেয়ারম্যান করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে বিসিসিআই। যদিও হাতে এখনো একমাস সময় রয়েছে তাই এখনই কোন কিছু বলা সম্ভব নয়।

Back to top button