টাইমলাইনপশ্চিমবঙ্গ

ফের বদলে গেল আগস্ট মাসে বাংলায় লকডাউনের দিনক্ষণ, দেখে নিন নবান্নের দেওয়া নতুন তালিকা

বাংলাহান্ট ডেস্কঃ আগস্ট মাসে লকডাউন ঠিক কোন কোন দিনে হবে তা নিয়ে আবার নতুন বিজ্ঞপ্তি জারি করল মমতা ব্যানার্জীর (mamata banerjee) সরকার। নতুন বিজ্ঞপ্তিতে বেশ কয়েক দিন লকডাউন বদলে দেওয়া হয়েছে।

এই মাস জুড়ে রয়েছে বিভিন্ন উৎসব ও অনুষ্ঠান। ইদ, রাখি, ঝুলন, স্বাধীনতা দিবস সহ বিভিন্ন কারণে এই মাসে লকডাউন নিয়ে বেশ বেগ পেতে হচ্ছে সরকারকে। এর আগের বার একই দিনে এই উতসবের জন্য দুবার লকডাউন এর দিনক্ষণ বদলাতে হয়েছিল নবান্নকে। এবার আবার বদলে গেল সেই তালিকা।

এর আগে অগস্ট মাসের ৫, ৮, ১৬, ১৭, ২৩, ২৪ এবং ৩১ তারিখ লকডাউন থাকার কথা ছিল রাজ্যে। কিন্তু আজ নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করে নবান্ন জানিয়েছে, ৫ ও ৮ অগস্ট পূর্ব ঘোষণা মতোই লকডাউন থাকলেও  ১৬, ১৭, ২৩, ২৪ তারিখের পরিবর্তে ২০, ২১, ২৭, ২৮ এবং ৩১ তারিখ লকডাউন করা হবে ।

এব্যাপারে নবান্নের তরফ থেকে জানানো আগের লকডাউনের দিনক্ষণ প্রকাশ করার পর বিভিন্ন মহল থেকে আবেদন করা হয়েছিল সরকারকে। মাসজুড়ে উৎসব পার্বণের দিন ছাড়াও বিভিন্ন স্থানীয় মানুষের প্রথা বা অনুষ্ঠানও রয়েছে। এই কারনেই লকডাউনের দিন বদলে দেওয়া হল।

তবে এই বদল নিয়ে ফের একবার সোচ্চার হয়েছেন বিরোধীরা। বিরোধী দলনেতা আব্দুল মান্নান সরকারকে কটাক্ষ করে বলেছেন, রাজ্যে আদেও সরকার আছে কি না সন্দেহ হয়৷ পাশাপাশি তিনি প্রশ্ন তুলেছেন মানুষের জীবন আগে না উৎসব।

Back to top button
Close