টাইমলাইনপশ্চিমবঙ্গ

আরও দুজন জঙ্গি ঘাপটি মেরে লুকিয়ে আছে বাংলায়, খোঁজ শুরু করল তদন্তকারী সংস্থা

বাংলা হান্ট ডেস্কঃ ধৃত আল কায়দা (Al-Qaeda) জঙ্গিদের জেরা করে পশ্চিমবঙ্গে (West Bengal) আরও দুই জঙ্গির নাম উঠে এসেছে। মুর্শিদাবাদ (Murshidabad) থেকে গ্রেফতার করা ছয় জঙ্গিকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ চালিয়ে আরও দুজনের খোঁজ পেয়েছে NIA। নতুন দুজনের মধ্যে একজনের নাম আনসারি। সেও এদের মতই মুর্শিদাবাদের বাসিন্দা। এবার আরও দুই সন্দেহভাজনকে ধরার জন্য তদন্ত শুরু করেছে মুর্শিদাবাদ জেলার পুলিশ।

ধৃতদের জেরা করে জানা গিয়েছে যে, আনসারি আল কায়দার শীর্ষ জঙ্গিদের মধ্যে একজন। তাঁদের ‘‌গজবাওয়া এ তুল হিন্দ’ নামে একটি হোয়াটসঅয়াপ গ্রুপও আছে, ওই গ্রুপে আনসারিও আছে বলে জানা গিয়েছে। ওই গ্রুপের মাধ্যমেই জঙ্গিরা একে অপরের সাথে যোগাযোগ রাখত। আনসারি ছাড়াও আরেকজন ছিল ওই গ্রুপে। তাঁরা বিভিন্ন সাঙ্কেতিক ভাষার মাধ্যমে ওই গ্রুপে একে অপরের সাথে কথা বলত। তদন্তকারী সংস্থা এবার সেই কোডওয়ার্ড গুলোকে ডিকোড করার চেষ্টা চালাচ্ছে।

গতকাল মুর্শিদাবাদ থেকে ধৃত ছয় জঙ্গির মেডিক্যাল টেস্ট করানো হয়েছে। তাঁদের করোনার পরীক্ষাও করানো হয়েছে। আজ বিশেষ বিমানে করে দিল্লীতে নিয়ে যাওয়া হবে। আরেকদিকে, কেরল থেকেও তিনজন জঙ্গিকে নিয়ে দিল্লী রওনা দিয়েছে। আগামীকালের মধ্যে দিল্লীর পাটিয়ালা হাউস কোর্টে তোলা হবে।

Back to top button