fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

আগস্ট মাসের প্রথম দিন থেকেই বদলে গেল রাজ্যের রেশনের নিয়ম, জেনে নিন এক নজরে

বাংলাহান্ট ডেস্কঃ আনলক 2.0 নির্দেশিকা জারি করে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ( narendra modi) ৮০ কোটির বেশি মানুষকে বিনামূল্যে রেশন (ration) দেওয়ার কথা ঘোষণা করেন। এরপরেই মোদীকে চ্যালেঞ্জ করে আগামী ২০২১  সালের জুন মাস পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)।জুন পর্যন্ত কোন কার্ডে কত রেশন পাওয়া যাবে জানাল রাজ্য সরকার।

১. জুনের মতই জুলাই এবং আগস্ট মাসেও পরিবার পিছু 1 কেজি করে মসুর ডাল দেওয়া হবে। ১৫ সেপ্টেম্বর ২০২০ থেকে ২০২১ সালের 31 শে জানুয়ারি পর্যন্ত দেওয়া হবে ছোলা।

২. AAY কার্ডের গ্রাহকেরা ১৫ কেজি করে চাল ও ১৯ কেজি করে আটা পাবে।আগামী মাস থেকে ডিসেম্বর ২০২০ পর্যন্ত মিলবে ২ কেজি করে আটা ও ৩ কেজি করে গম।

৩. রাজ্য খাদ্য সুরক্ষা যোজনা-১ (RKSY-I) কার্ড যাদের আছে তারা ২১ সালের জুন মাস অবধি পিছু 2 কেজি করে চাল এবং 3 কেজি করে গম পাবে

৪. রাজ্য খাদ্য সুরক্ষা যোজনা-২ (RKSY-2) কার্ডধারীরা  ২১ সালের জুন মাস অবধি পিছু ১ কেজি করে চাল এবং ১ কেজি করে গম পাবে

৫. রাজ্য খাদ্য সুরক্ষা যোজনা-১ এর স্পেশাল কুপন যাদের আছে। তারাও জুন মাস অবধি পিছু 2 কেজি করে চাল এবং 3 কেজি করে গম পাবে

৬. রাজ্য খাদ্য সুরক্ষা যোজনা-২ (RKSY-2) স্পেশাল কুপন যাদের আছে তারাও রাজ্য খাদ্য সুরক্ষা যোজনা-২ (RKSY-2) কার্ডধারীদের মত  ২১ সালের জুন মাস অবধি পিছু ১ কেজি করে চাল এবং ১ কেজি করে গম পাবে

৭. PHH & SPHH রেশন গ্রাহকরা জুন মাস পর্যন্ত প্রত্যেক মাসে কার পিছু ২ কেজি করে চাল এবং ২ কেজি ৮৫০ গ্রাম করে আটা পাবেন।

Back to top button
Close