খেলাবঙ্গহোম পেজ

কলকাতা পাবে আরেকটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম

local stadium in paikpara

উদয়ন বিশ্বাস, কলকাতাঃ আগামী বিধানসভা নির্বাচনের আগে টালা ট্যাঙ্কের কাছে কলকাতা পৌরসভার ও রাজ্য সরকার যৌথ উদ্যাগে একটি ইন্ডোর স্টেডিয়াম করবে। ২১ বিঘা জমির উপর আগামী মার্চ মাস থেকে কাজ শুরু হয়ে যাবে বলে আশাবাদী কলকাতা পৌরসভার ১নং বরোর চেয়ারম্যান তরুন সাহা। তিনি বলেন আমরা ইতি মধ্যে তার নকশা তৈরি কাজ শুরু করে দিয়েছি।  যত তাড়াতাড়ি সম্ভব আমরা কাজটি শেষ করতে চাই।

এই নতুন স্টেডিয়াম নির্মানের জন্য ১৫ কোটি খরচ হবে বলে প্রাথমিক ভাবে জানা গেছে। যার মধ্যে ৩ কোটি টাকা রাজ্য যুব কল্যান দফতর দেবে আর বাকি টাকা রাজ্য সরকার দেবে। স্টেডিয়ামের মধ্যে আধুনিক মানের আলো, জিম, বিভিন্ন ধরনের জিবনাসটিক ,ওয়েটিং রুম, ঠাণ্ডা ও গরম জলের ব্যাবস্থা থাকছে। এছাড়া ৬ টি রানওয়ে ট্রাক গড়ে তোলা হবে যাতে খেলোযারদের দৌড়াতে আর কোন অসুবিধা না হয়। ২৫হাজার দর্শক এক সাথে বসে খেলা দেখতে পাবে। ভিআইপি দের জন্য এসি রুম থাকছে, এছাড়া প্রেস বক্স তৈরি করা হবে, আধুনিক মানের জায়েন্ট স্কিন তৈরি করা হবে, টেলিভিশনে সরাসরি দেখার জন্য বিশেষ অপটিক্যাল ফাইবার বসানো হবো বলে পৌরসভা সূত্রের খবর।

তরুন সাহা আরো জানিয়েছেন আরো ৬ কোটি টাকা খরচ করে স্টিডিয়ামের আরো সুন্দর করা হবে। অ্যাম্বুলেন্স রাখার জন্য নিদিষ্ট জেয়গা করা হবে যাতে খেতলে খেলতে যদি কেউ আহত হয় তার জন্য এই ব্যাবস্তা করা হবে। টালাপার্ক সংলগ্ন যে কয়েটি মাঠ রয়েছে সেই গুলো যাতে আরো ভালো করে খেলার পরিকাঠাম গড়ে তোলা যায় সেই দিকে ও বিশেষ ভাবে নজর দেওয়া হবে বলে জানিয়েছেন পৌরপিতা গৌতম হালদার। গৌতমবাবু জানান পাইকপাড়া এলাকায় মাঠে আরো বেশি করে যুবকরা খেলতে পারে তার জন্য আমরা ওয়ার্ড থেকে বিনামূল্য খেলার জিনিষ দেবো। এদিকে টালা পার্কের যে জমিতে স্টেডিয়াম তৈরি হবে সেই জমি প্রচুর ঝুপড়ী রয়েছে তাদের কোথায় সরানো হবে তা বলতে পারছে না পৌরসভা। এখন দেখার বিশেষ মার্চে কাজ শুরু হয় কি না। এই প্রথম কলকাতা পৌরসভা তার নিজের উদ্যোগে একটি আধুনিক মানের ইন্ডোর স্টেডিয়াম তৈরি করতে চলেছে।

Leave a Reply

Close
Close