পর্যটকদের জন্য দীঘায় এবার আরও চমক! নয়া উদ্যোগ প্রশাসনের, আনন্দে লাফাবেন আপনি

বাংলাহান্ট ডেস্ক : হাতে দু দিনের ছুটি পেলেই আমরা দীঘার (Digha) সমুদ্র সৈকত থেকে ঘুরে আসি। দীঘার সৈকত বাঙালির কাছে বরাবরই খুব প্রিয়। দীঘা মানে কম খরচে বাঙালির গোয়া দর্শন। বছরের অধিকাংশ সময়ই পর্যটকে ভরা থাকে দীঘা। দক্ষিণবঙ্গের পর্যটকরা তো বটেই, বাংলা তথা ভারতের বিভিন্ন প্রান্ত থেকেও দীঘায় ঘুরতে আসেন মানুষ।

দীঘাকে পর্যটকদের কাছে আরো আকর্ষণীয় করে তুলতে নানান ধরনের পরিকল্পনা করছে প্রশাসন। পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন এবং দীঘা ও শংকরপুর উন্নয়ন পর্ষদ ক্রমাগত কাজ করে চলেছে দীঘার উন্নয়নের স্বার্থে। দীঘা ও তার পার্শ্ববর্তী সৈকতগুলিতে আরো পর্যটকদের নিয়ে আসার জন্য বিভিন্ন ধরনের ব্যবস্থা করা হচ্ছে।

আরোও পড়ুন : অল্প খরচে দুর্দান্ত ভ্রমণ, পুজোয় ঘুরে আসুন এই বস্তি থেকে! জুড়িয়ে যাবে মন প্রাণ

এরকমই এবার নতুন একটি সিদ্ধান্ত নেওয়া হল যা শুনে পর্যটকদের আনন্দের শেষ থাকবে না। প্রশাসন দীঘাকে আরো আকর্ষণীয় করে তুলতে জোর দিতে চলেছে পরিষ্কার-পরিচ্ছন্নতায়। বর্তমানে সরকারের পক্ষ থেকে বিভিন্ন জায়গাগুলিকে নতুনভাবে সাজিয়ে তোলা হচ্ছে। তার মধ্যে অন্যতম হল পরিচ্ছন্নতা বজায় রাখা।

আরোও পড়ুন : এই রেশন কার্ড থাকলেই এবার কেল্লাফতে! চাল,গম তো থাকছেই, সঙ্গে ৩ মাস পাবেন এই জিনিসটাও

পর্যটন কেন্দ্র যত পরিস্কার হবে ততই সেটি পর্যটকদের কাছে আকর্ষণীয় হয়ে উঠবে। এবার সেই দিকেই গুরুত্ব দিতে চলেছে প্রশাসন। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার প্রশাসনিক অধিকারিকদের একটি বৈঠক সম্প্রতি অনুষ্ঠিত হয়েছিল পূর্ব মেদিনীপুরে। সেই বৈঠকে গ্রাম উন্নয়ন দপ্তর ও পঞ্চায়েতগুলি সিদ্ধান্ত নিয়েছে দীঘার মতো পর্যটন স্থলগুলিকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার।

digha

এই উদ্যোগের ফলে যেমন শহরের রাস্তাঘাট আরো পরিষ্কার-পরিচ্ছন্ন হয়ে উঠবে, তেমনই এই প্রকল্পের মাধ্যমে কাজ পাবেন স্থানীয়রা। কর্মসংস্থান তো হবেই,একই সাথে পর্যটন কেন্দ্রগুলিকে আরো আকর্ষণীয় করে তোলা যাবে পর্যটকদের কাছে। আর এই নতুন পরিকল্পনার কথা জেনে আনন্দে আত্মহারা দীঘাপ্রেমীরা।