টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

দিলীপ ঘোষের পাশে রয়েছে শুভেন্দুর পোস্টার, বঙ্গ রাজনীতিতে ব্যাপক জল্পনা

বাংলাহান্ট ডেস্কঃ  বিগত বেশ কয়েকদিন ধরে বঙ্গ রাজনীতিতে পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) নিয়ে জল্পনা তুঙ্গে। সেই জল্পনা আরও জোরালো হয়ে উঠল পোস্টারকে কেন্দ্র করে। কানাঘুষোয় শোনা যাচ্ছে একুশের নির্বাচনের পূর্বেই বিজেপিতে যোগ দিতে পারেন শুভেন্দু অধিকারী। এবার সেই সন্দেহই আরও তীব্র আকার ধারণ করল।

উত্তর কলকাতার শ্যামবাজার পাঁচ মাথার মোড়, বিবেকানন্দ রোড, বাগবাজার, শ্যামপুকুর এলাকায় ছেয়ে গেছে শুভেন্দু অধিকারীর পোস্টার। কিন্তু সেখানেই দেখা গেল এক নতুন ঘটনা। শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে ছেয়ে যাওয়া শুভেন্দু অধিকারীর পোস্টারের পাশে দেখা গেল দিলীপ ঘোষের (dilip ghosh) পোস্টারও। অর্থাৎ দুদিকে রয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের পোস্টার এবং মাঝখানে রয়েছে শুভেন্দু অধিকারীর পোস্টার। যা ঘিরে বঙ্গ রাজনীতি সরগরম হয়ে উঠেছে।

সেখানে শুভেন্দু অধিকারীর পোস্টারে লেখা রয়েছে, ‘বিনম্রতায় হও অবনত, প্রতিবাদে ঠিক ততো উদ্ধত। মধুলোভী করে ক্ষমতা মিছিল, তুমি ছুঁড়ে দাও মৌচাকে ঢিল। দেহরক্ষীর ঘেরাটোপে ওরা, শুধু আজ গদি আগলায়। তুমিই আবার সূর্য জ্বেলেছো, সকাল আনবে বাংলায়।’ পোস্টারে লেখা এই কথাগুলো নিয়েও শুরু হয়েছে জোর জল্পনা।

শুভেন্দু অধিকারীকে নিয়ে একদিকে তৃণমূল অন্দরে তরজা লেগেই রয়েছে। এবার এই নতুন পোস্টার প্রসঙ্গে, আরও উত্তেজনাপূর্ণ হয়ে রয়েছে সবুজ শিবির। এই প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, ‘আমাদের কর্মীরা এই ধরণের কোন পোস্টার টানায়নি। তবে বর্তমান পরিস্থিতিতে যা মনে হচ্ছে, শুভেন্দু অধিকারীর নাম বিজেপিতে না লিখিয়ে তৃণমূল এযাত্রায় থামবে না।’

Back to top button