চাকরির খবরটাইমলাইন

সুখবর: দশম শ্রেণী পাশেই মিলবে কনস্টেবল ও রাইফেলম্যানের চাকরি, বিজ্ঞপ্তি জারি SSC-র

বাংলাহান্ট ডেস্কঃ চাকরি পরীক্ষার্থীদের জন্য সুখবর। পুলিশের (police) চাকরিতে অসংখ্য কর্মখালির ঘোষণা করল স্টাফ সিলেকশন কমিশন (Staff Selection Commission)। দশম শ্রেণী পাশ করলেই পুলিশের কনস্টেবল (জেনেরাল ডিউটি) এবং রাইফেলম্যান (জেনেরাল ডিউটি) এই দুই পদে আবেদন করা যাবে। সম্প্রতি এক বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানিয়েছে স্টাফ সিলেকশন কমিশন। জানা গিয়েছে, ২৫,২৭১ শূণ‍্য পদে কর্মী নেওয়া হবে। আবেদনকারীদের বয়স অবশ্যই হতে হবে ১৮ বছর থেকে ২৩ বছরের মধ্যে।

আবেদন পত্র জমা দেওয়ার সময়সীমা: ১৭ ই জুলাই ২০২১ থেকে শুরু করে, সময় শেষ হচ্ছে ৩১ শে আগস্ট ২০২১।

বয়সসীমা: আবেদনকারীদের বয়স ১৮ থেকে ২৩ বছরের মধ্যে হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা: সফলভাবে দশম শ্রেণী উত্তীর্ণ ব‍্যক্তিরা উপরিউক্ত দুটি পদের যেকোনো একটির জন্য আবেদন করতে পারবেন।

কর্মস্থান: বর্ডার সিকিউরিটি ফোর্স (Border Security Force) BSF, সে্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (Central Industrial Security Force) CISF, সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (Central Reserve Police Force) CRPF, ইন্দো-টিবেটান বর্ডার পুলিশ (Indo-Tibetan Border Police) ITBP, সশস্ত্র সীমা বল (Sashastra Seema Bal) SSB পদ।

শূণ্যপদ সংখ‍্যা: এই দুই বিভাগে মোট ২৫,২৭১ জন কর্মী নেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া: যোগ্য প্রার্থীদের জন্য প্রথমে সেপ্টেম্বর নাগাদ একটি পরীক্ষার তারিখ নির্ধারণ করবে স্টাফ সিলেকশন কমিশন।

বিস্তারিত বিবরণ: স্টাফ সিলেকশন কমিনের অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in -এ গিয়ে বিস্তারিত জেনে আবেদন করা যাবে। এছাড়াও UMANG App-র সাহায্যেও আবেদন করা যাবে।

Related Articles

Back to top button