টাইমলাইনফুটবলখেলা

খারাপ খবর ব্রাজিল ভক্তদের জন্য! চোটের কারণে গ্রুপপর্ব থেকেই ছিটকে গেলেন নেইমার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গত কয়েক ঘণ্টায় এই নিয়ে অনেক জল্পনা কল্পনা চলেছে। সার্বিয়ার বিরুদ্ধে ব্রাজিলের ম্যাচে মোট ৯ বার ফাউল করা হয়েছিল নেইমারকে। গতকাল ব্রাজিল বনাম সার্বিয়া ম্যাচে ৭৯ মিনিট নাগাদ নেইমার চোট পেয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছিলেন। পরে রিজার্ভ বেঞ্চে বসে তাকে কাঁদতেও দেখা যায়। যখন সকল ব্রাজিলিয়ান প্লেয়ার মাঠ ছেড়ে বেরোচ্ছিল তখন গোড়ালিতে চোট পাওয়া নেইমারের গোড়ালির অবস্থাও ছবিতে প্রকাশ্যে আসে। খালি চোখে দেখেও যে কেউ বলে দিতে পারতেন যে সেই গোড়ালির অবস্থা স্বাভাবিক নয়।

তা সত্ত্বেও ব্রাজিলিয়ান কোচ টিটে ম্যাচের শেষে জানিয়েছিলেন যে নেইমারকে বাকি ম্যাচে পাওয়ার ব্যাপারে তারা আত্মবিশ্বাসী এবং নেইমার প্রতিটি ম্যাচই খেলবেন। তবে অফিসিয়াল খবর না আসা পর্যন্ত নিশ্চিন্ত হতে পারছিলেন না কেউই। অবশেষে সেই খবর প্রকাশ্যে এলে এবং সেই খবর বেশ কিছুটা চিন্তায় ফেলে দেবে ব্রাজিলিয়ান ভক্তদের।

Neymar Junior,Neymar Injury,Brazil vs Serbia,Brazil,Qatar World Cup 2022,Neymar out for group stage

ব্রাজিলিয়ান ডাক্তাররা জানিয়েছেন নেইমারের চোখের অবস্থা গুরুতর। তাকে নিয়ে কোনরকম তাড়াহুড়ো করা চলবে না। পর্যাপ্ত সময়ে দিলে তবেই এই চোট ঠিক হয়ে উঠবে। এই খবর শুনে মাথায় হাত উঠে গিয়েছে অনেক ব্রাজিলিয়ান ফুটবল ভক্তর।

তবে ব্রাজিলিয়ান ভক্তদের জন্য সুখের খবর একটাই সেটা হলো নেইমার বিশ্বকাপ থেকে ছিটকে যাননি। এখনো অবধি পাওয়া খবর অনুযায়ী ব্রাজিল দলের ডাক্তাররা তাকে শুধুমাত্র গ্রুপ পর্বের ম্যাচগুলোতে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। অর্থাৎ ব্রাজিল নকআউট এর যোগ্যতা অর্জন করলে আবারও কাতারের মাটিতে দেখা যাবে তারকা ফুটবলারকে।

আপাতদৃষ্টিতে এই খবর খুব খারাপ মনে হলেও এখন রদ্রিগো, অ্যান্টনীর মতো ব্রাজিলিয়ান তরুণ ফুটবলারদের কাছে সুবর্ণ সুযোগ ব্রাজিলের প্রথম একাদশে নেমে নিজেদেরকে প্রমাণ করার। ব্রাজিলের হাতে প্রত্যেকটি জায়গার জন্য একাধিক বিকল্প রয়েছে। ব্রাজিল শুধুমাত্র নেইমার নির্ভর নয় এই কথা ব্রাজিলিয়ান কোচ অনেক আগেই জানিয়ে দিয়েছিলেন। আর ইতিমধ্যে একটি ম্যাচ জিতেও ফেলেছে ব্রাজিল। একটু সতর্ক হয়ে মাঠে নামলে নকআউট পৌঁছানো তাদের পক্ষে কোন সমস্যা হবে না, এটা কালকে তাদের দ্বিতীয়ার্ধের পারফরম্যান্স দেখার পর নিশ্চিত হয়ে বলাই যায়।

Related Articles