টাইমলাইনভারত

বিশাখাপত্তনাম থেকে গ্রেফতার ISI চর, নৌবাহিনীর গতিবিধি পাচার করত পাকিস্তানে

বাংলা হান্ট ডেস্কঃ জাতীয় তদন্তকারী সংস্থা (National Investigation Agency) সোমবার বিশাখাপত্তনাম থেকে চরবৃত্তির মামলায় একজনকে গেফতার করেছে। গ্রেফতার হওয়া ব্যাক্তি পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ISI এর হয়ে কাজ করত বলে জানা গিয়েছে। NIA পাকিস্তানি গোয়েন্দা গিতেলি ইমরানকে গ্রেফতার করেছে। ইমরান গুজরাটের গোধরা জেলার বাসিন্দা। NIA ইমরানের বিরুদ্ধে পাকিস্তানের (Pakistan) গোয়েন্দা সংস্থা ISI এর হয়ে কাজ করার অভিযোগ করেছে।

সংবাদসংস্থা ANI অনুযায়ী, NIA জানিয়েছে যে, এই মামলা একটি আন্তর্জাতিক গোয়েন্দা র‍্যাকেটের সাথে যুক্ত। আর পাকিস্তানের গোয়েন্দারা ভারতে বড় পরিমাণে এজেন্টের ভরতি করাচ্ছে। এই এজেন্ট ভারতীয় নৌসেনার জাহাজ আর সাবমেরিনের গতিবিধি এবং অন্যান্য সুরক্ষা প্রতিস্থানের লোকেশন এবং সংবেদনশীল তথ্য জড় করত। সমস্ত তথ্য জড় করে এই এজেন্ট পাকিস্তানে পাঠিয়ে দিত। NIA জানিয়েছে যে, এই মামলায় তদন্ত চলছে এবং আরও এজেন্ট থাকলে তাঁদেরও গ্রেফতার করা হবে।

NIA এর এক আধিকারিক জানান, গুজরাটের গোধরার বাসিন্দা ৩৭ বছর বয়সী গিতেলি ইমরানকে সোমবার গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অবৈধ গতিবিধি, তার বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধি, বেআইনী ক্রিয়াকলাপ (প্রতিরোধ) আইন এবং সরকারী গোপনীয়তা আইনের কয়েকটি ধারায় মামলা দায়ের করা হয়েছে। উনি জানান, ইমরান গোয়েন্দা গতিবিধিতে লিপ্ত ছিল আর পাকিস্তানের গোয়েন্দা এজেন্সির জন্য কাজ করত।

এই মামলাটি একটি আন্তর্জাতিক গুপ্তচর র‍্যাকেটের সাথে সম্পর্কিত যেখানে পাকিস্তানি গুপ্তচররা ভারতে বেশ কয়েকটি এজেন্ট নিয়োগ করেছে। তাঁদের উদ্দেশ্য ছিল ভারতীয় নৌবাহিনীর জাহাজ এবং সাবমেরিনগুলির অবস্থান বা চলাফেরার পাশাপাশি অন্যান্য প্রতিরক্ষা স্থাপনাগুলির সংবেদনশীল এবং গোপনীয় তথ্য সংগ্রহ করা।

Back to top button
Close