টাইমলাইনবিশেষভারত

বড় পদক্ষেপ NIA-র, জঙ্গি সংগঠন লস্করের সঙ্গে যোগসাজশের অভিযোগে গ্রেপ্তার IPS অফিসার

বাংলাহান্ট ডেস্ক : জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈইবার সঙ্গে যোগাযোগ থাকার অভিযোগে সিমলার এসপি অরবিন্দ দিগ্বিজয় নেগিকে গ্রেপ্তার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (NIA)। ওই পুলিশ কর্তা ছাড়াই এই মামলায় গ্রেপ্তার হয়েছেন আরও ৫ জন।

জানা যাচ্ছে, ৬ নভেম্বর ২০২১ সালের ওভার গ্রাউন্ড ওয়ার্কারস নেটওয়ার্ক মামলার তদন্ত ভার নিয়েছে জাতীয় তদন্তকারী সংস্থা। সেই তদন্তেই উঠে এসেছে ভয়াবহ তথ্য। তদন্তকারীরা জানিয়েছেন ওই জঙ্গিদের ভারতে ঢোকার জন্য মদত করেছিলেন বেশ কিছু স্থানীয় ভারতীয়ই। যাঁদের মধ্যে সিমলার পুলিশ সুপার অরবিন্দ দিগ্বিজয় নেগি অন্যতম।

জাতীয় তদন্তকারী দল তাদের বিবৃতিতে জানিয়েছে, ‘তদন্তের সময় সিমলায় কর্মরত পুলিশ সুপার আইপিএস অরবিন্দ দিগ্বিজয় নেগির ভূমিকা যাচাই করা হয়েছিল। তল্লাশি করা হয় তাঁর বাড়িও। তদন্তে জানা গেছে যে তদন্তকারী সংস্থার গোপন নথিপত্র জঙ্গি সংগঠন এবং অন্যান্য অভিযুক্তদের কাছে পাচার করতেন নেগি।’

এই মামলাটি ২০২১ সালের নভেম্বর মাসে জম্মু ও কাশ্মীরে লস্কর ই তৈইবার আধিপত্য বিস্তারের চেষ্টাত সঙ্গে সম্পর্কিত। জঙ্গি সংগঠনের কার্যকলাপের পরিকল্পনা এবং সহায়তা প্রদানের জন্য এদিন নেগি সহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়। এহেন মামলায় পুলিশের একজন আধিকারিক যুক্ত থাকায় কার্যতই অনেকাংশে বেড়ে গেছে তদন্তের পরিধি। এই ষড়যন্ত্রে আরও অনেকের জড়িত থাকার আশঙ্কা করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। যার ফলে ভবিষ্যতে মামলার কড়াকড়ি আরও বাড়ানো হতে পারে বলেই মনে করছেন পর্যবেক্ষক মহল। এহেন ঘটনায় শিউরে উঠছেন দেশবাসী। রক্ষকই যদি ভক্ষক হয় তাহলে নিরাপত্তা কোথায়, উঠছে প্রশ্ন।

Related Articles