টাইমলাইনভারত

দীপ সিধুর নামে নোটিশ জারি করল NIA, অভিনেতা বললেন-জাতীয় পতাকাকে অসম্মান করা হয়নি

বাংলাহান্ট ডেস্কঃ প্রজাতন্ত্র দিবসে লালকেল্লায় নিন্দনীয় ঘটনার জন্য দায়ি করা হয়েছে পাঞ্জাবি অভিনেতা দীপ সিধুকে (deep sidhu)। কিষাণ ইউনিয়নের দাবি, এদিন দিল্লীর লালকেল্লায় (Red Fort) এক অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছিল, তার জন্য কৃষকদের উস্কানি দিয়েছিলেন এই দীপ সিধু।

প্রজাতন্ত্র দিবসে একদিকে যখন গোটা দেশ পতাকা উত্তোলনসহ নানাবিধ অনুষ্ঠানে মত্ত ছিল, ঠিক সেই সময় দিল্লীর লালকেল্লায় এক অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। সরকারের উপর বিক্ষুব্ধ কৃষকরা এদিন ট্রাক্টর র‍্যালির আয়োজন করেছিল। কিন্তু তারা নির্দিষ্ট সীমানা অতিক্রম করে দিল্লীর লাল কেল্লায় গিয়ে হামলা চালায়। সেখানে জাতীয় পতাকা উত্তোলনের জায়গায়, তাদের পতাকাও উত্তোলন করে। গোটা দেশ দেখেছে কৃষকদের এই নিন্দনীয় আচরণের দৃশ্য।

এই গোটা ঘটনার জন্য দায়ী করা হয়েছে দীপ সিধুকে। এমনকি লাল কেল্লায় তাদের পতাকা উত্তোলনের কারণে দীপ সিধুর নামে নোটিশ জারি করে NIA।

এই পরিস্থিতিতে দীপ সিধু নিজের ফেসবুক প্রোফাইল থেকে একটি ভিডিও শেয়ার করে বলেন, ‘এদিনের ঘটনা কোন পূর্বপরিকল্পিত ঘটনা নয়। এখানে কেউ কোন রাজনীতির রঙ দেবারও চেষ্টা করবেন না। শুধুমাত্র প্রতীকী প্রতিবাদ হিসেবে নিশান সাহিব ও কৃষকদের পতাকা সেখানে উত্তোলন করা হয়েছিল। এই কাজকে চরমপন্থীদের কাজ ভাবাও উচিত নয়’।

তিনি আরও বলেন, ‘লাল কেল্লার স্তম্ভ থেকে জাতীয় পতাকা সরানো হয়নি। দেশের ঐক্যতা এবং অখণ্ডতা নিয়ে কেউ কোন প্রশ্ন তোলেনি’।

Back to top button