টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘মৌচাকে ঢিল পড়েছে’, পদ থেকে অপসারিত হতেই বিস্ফোরক মন্তব্য নির্মল মাজির

বাংলা হান্ট ডেস্কঃ একাধিক বিতর্কের মধ্যে নাম জড়ানোর কারনে গতকালই কলকাতা মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে অপসারিত করা হয় তৃণমূল বিধায়ক নির্মল মাজিকে। সেই স্থানে অপর এক বিধায়ক সুদীপ্ত রায়কে নতুন চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করে নবান্ন। বর্তমানে একের পর এক দুর্নীতির অভিযোগ ওঠার কারণেই তাঁর অপসারণ ঘটেছে বলে মত বিশেষজ্ঞদের। তবে যার বিরুদ্ধে এই অভিযোগ, অবশেষে সেই তৃণমূল নেতা এদিন মুখ খুললেন আর তাঁর বেফাঁস মন্তব্যের পরেই ক্রমশ সরগরম হয়ে উঠল রাজ্য রাজনীতি।

এদিন নির্মল বাবু বলেন, “আমি বিধানসভার একমাত্র সদস্য যাকে কোনো দিন ফাইভ স্টার হাসপাতালে যেতে হয়নি।” তাঁর এই মন্তব্য ঘিরেই শুরু হয়ে যায় জল্পনা। কলকাতা মেডিকেল কলেজ থেকে অপসারণ প্রসঙ্গে এদিন তিনি বলেন, “ঢিলটা পড়েছে মৌচাকে, সেখানে মাঝিরা ভন ভন করবে। তাই যাদের স্বার্থে আঘাত লাগে, যাদের গা জ্বালা করে, তারা ঘোলা মাছ ধরবে।”

এরপরে জল্পনা উড়িয়ে তৃণমূল বিধায়ক বলেন, “আমাকে গোটা পশ্চিমবঙ্গ ঘুরে কাজ করতে হয়। তাই আমি অব্যাহতি চাই। তাছাড়া আমি তো শুধুমাত্র মেডিকেল কলেজের চেয়ারম্যান নই, আমার ওপর স্ট্যান্ডিং কমিটির দায়িত্ব রয়েছে।” মুখ্যমন্ত্রী প্রসঙ্গে তিনি বলেন, “আমার ওপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের যথেষ্ট বিশ্বাস এবং ভরসা রয়েছে। আমার সঙ্গে ইতিমধ্যে তাঁর আলোচনা হয়েছে। আমি যাতে আরো ভাল কাজ করি, সেই জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়।”

করোনা কালে জীবনদায়ী ইঞ্জেকশন উধাও হওয়া প্রসঙ্গে তাঁর নাম জড়িয়েছিল আর সেই প্রসঙ্গে এদিন নির্মল বাবুর দাবি, “তখন বিধানসভা নির্বাচনের কাজে আমি ব্যস্ত ছিলাম। রোগী কল্যাণ সমিতির দায়িত্ব থেকেও বেশ কিছুদিন ধরে দূরে ছিলাম। ফলে সেই সময় কি ঘটনা ঘটেছে, সে প্রসঙ্গে আমার জানার কথা নয়। এ বিষয়ে যারা অপরাধী, তাদের শাস্তি হয়েছে। এর বেশি আমি কিছু জানি না।”

Related Articles

Back to top button