টাইমলাইনবিনোদন

গুরুতর অসুস্থ নির্মলা মিশ্র, ভর্তি হলেন হাসপাতালে

বাংলাহান্ট ডেস্ক: ফের শারীরিক অবস্থার অবনতি হল প্রখ‍্যাত সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্রের (nirmala mishra)। বেশ বহুদিন ধরেই বার্ধক‍্যজনিত অসুখে ভুগছিলেন তিনি। গতকাল, রবিবার রাতে পরিস্থিতি হঠাৎ করেই অবনতির দিকে যাওয়ায় তড়িঘড়ি তাঁকে হাসপাতালে ভর্তি করেন স্বামী প্রদীপ দাশগুপ্ত।
এর আগে ২০১৮ সালেও হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েছিলেন নির্মলা মিশ্র। হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। ফুসফুসে জল জমে গিয়েছিল তাঁর সেই সময়ে। তখন রাজ‍্য সরকার পাশে দাঁড়ায় এই সঙ্গীতশিল্পীর। তার আগে ২০১৭তেও মস্তিষ্কে রক্তক্ষরণের জন‍্য দীর্ঘদিন হাসপাতালে ভর্তি ছিলেন নির্মলা মিশ্র। তারপর সুস্থ হয়ে বাড়ি ফিরে আসেন তিনি।
বর্তমানে বর্ষীয়ান সঙ্গীতশিল্পীর বয়স হয়েছে ৮২ বছর। মূলত বার্ধক‍্যজনিত কারনেই দীর্ঘদিন ধরে অসুস্থ তিনি। তাঁর স্বামী প্রদীপ দাশগুপ্ত সংবাদ মাধ‍্যমকে জানান, অবস্থা খুব একটা ভাল নেই তাঁর। অনেকদিন ধরেই বার্ধক‍্যজনিত অসুখে ভুগছেন তিনি।


বাংলা ছবির স্বর্ণযুগের গায়িকাদের মধ‍্যে অন‍্যতম নির্মলা মিশ্র। বাংলা আধুনিক গান নতুন রূপ পেয়েছিল তাঁর কণ্ঠে। দীর্ঘ ৫০ বছরেরও বেশি সময় ধরে তাঁর অসামান‍্য গান দিয়ে সকলকে মুগ্ধ করে রেখেছেন নির্মলা মিশ্র। তাঁর অসংখ‍্য গানের মধ‍্যে ‘ও তোতা পাখি রে’ এবং ‘এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না’ গানদুটি এখনও সমান জনপ্রিয় সঙ্গীতপ্রেমীদের মধ‍্যে।
শ্রী লোকনাথ ছবির মাধ‍্যমে প্লেব‍্যাক গানের জগতে প্রবেশ করেন নির্মলা মিশ্র। এরপর স্ত্রী, অনুতাপ, অভিনেত্রীর মতো ছবিতে গান গেয়েছেন তিনি।

Back to top button