টাইমলাইনভারত

পাঁচ হাজার বছরের ইতিহাসে কোন হিন্দু রাজা কখনো কোন মসজিদ ভাঙেনিঃ নিতিন গডকড়ী

বাংলা হান্ট ডেস্কঃ কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ী (Nitin Gadkari) বলেন, পাঁচ হাজার বছরের ইতিহাসে এখনো পর্যন্ত এমন কোন ঘটনা ঘটেনি, যেটা নিয়ে বলা যেতে পারে যে হিন্দু রাজা কোন মসজিদ ভেঙেছে অথবা তলোয়ারের জোরে কারোর ধর্মপরিবর্তন করিয়েছে। উনি বলেন, আমাদের হিন্দু সংস্কৃতি আমাদের ভারতীয় সংস্কৃতি প্রগতিশীল, সর্বসম্মত আর সহিষ্ণু। উনি বলেন, আমাদের সংস্কৃতি না সঙ্কুচিত, না জাতিবাদ আর না সাম্প্রদায়িক। মন্ত্রী বলেন, যদি ভারতের ভবিষ্যৎকে জীবিত রাখতে চান, তাহলে সাভারকারকে ভুললে কি করে হবে?

সাভারকারের স্মৃতিতে আয়োজিত একটি অনুষ্ঠানে নিতিন গডকড়ী বলেন, ছত্রপতি শিবাজি মহারাজ ওনার সেনাকে কড়া শব্দে বলে দিয়েছিলে যে, তাঁরা যেন কোন ধর্মের পবিত্র স্থলের অপমান না করে। কোন ধর্মের মহিলাদের অপমান যেন না করা হয়। তাঁদের সাথে সন্মানের সাথেই যেন ব্যবহার করা হয়।

উনি বলেন, বীর সাভারকার যেই রাষ্ট্রবাদী বিচারধারা দিয়েছিলেন, সেটা আমাদের জন্য আজকের দিনে খুবই জরুরি। যদি সেটির দিকে আমরা নজর না দিই, তাহলে আমাদের জন্য শুভ সঙ্কেত হবেনা। কারণ আমরা একবার দেশ ভাগ দেখেছি। যদি এমন ভাবেই চলে, তাহলে দেশ আর দুনিয়াতে না সমাজবাদ থাকবে, না গণতন্ত্র আর না ধর্মনিরপেক্ষতা।

Related Articles

Back to top button