টাইমলাইনভারতরাজনীতি

নীতীশ কুমারই হবে বিহারের মুখ্যমন্ত্রী, চিরাগ নিজে থেকেই দল থেকে বেরিয়ে গেছেঃ আমিত শাহ

বাংলাহান্ট ডেস্কঃ NDA জোট থেকে বিছিন্ন হওয়ার পরও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিজের আইডল রূপে মনে করতেন চিরাগ পাসওয়ান (Chirag Paswan)। কিন্তু এই চিরাগ পাসওয়ানকে নিজের জায়গা বুঝিয়ে দিয়ে জোর ঝটকা দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। নীতীশ কুমারই (Nitish Kumar) হবেন মুখ্যমন্ত্রী, সে কথা স্পষ্ট করে জানিয়েও দিলেন অমিত শাহ।

অমিত শাহের কথায়
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, এলজেপি নিজেই NDA জোট থেকে বিছিন্ন হয়ে গেছে। রাজনীতির মাঠে এই দুই দল প্রতিপক্ষ রূপে দাঁড়িয়ে আছে। বর্তমানে NDA জোটে থাকা ৪ টি দল একসঙ্গে লড়বে। এই দলগুলো নিজেদের মত করে মানুষের সেবা করার জন্য সমস্ত রকম প্রচেষ্টা চালাবে।

নীতীশ কুমার মুখ্যমন্ত্রীর আসন পাবেন
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আরও জানিয়েছেন, এলজেপির সভাপতি চিরাগ পাসওয়ানের সঙ্গে বহুবার আলোচনা করা হলেও, সঠিক কোন সিদ্ধান্তে উপনিত হওয়া যায়নি। তবে নির্বাচনে বিজেপি যদি জেডিউ থেকে বেশি আসনও পায়, তাহলে নীতীশ কুমার মুখ্যমন্ত্রী হিসাবে নির্বাচিত হবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নীতীশ কুমার বিহারের জন্য অনেক কাজ করেছেন। নীতীশ কুমারের এই আসন প্রাপ্য। তাই NDA বিহারের দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে সরকার গঠনের অধিকার পাবে।

Back to top button