fbpx
টাইমলাইনভারত

মারধর নয়, লকডাউনের নিয়ম ভাঙলেই কান ধরে উঠবোস, দারুন সাজা দিচ্ছে মালদহের পুলিশ

বাংলাহান্ট ডেস্কঃ করোনাভাইরাসের (corona virus) জেরে সারা বিশ্বে যেন ত্রাহি ত্রাহি রব। এই ভাইরাসের জেরে অনেক মানুষ মারা গেছে। আবার অনেকে আক্রান্ত। লকডাউনের (lockdown) নিয়ম ভাঙতেই শাস্তি, রাস্তায় কান ধরে ‘অবাধ্য’দের ওঠবোস করাল পুলিস (police) । ঠিক যেন স্কুলের ক্লাসরুমের ছবি। কথা শোনেনি অবাধ্য ছাত্র। পড়া করে আসেনি। মাস্টারমশাই তাই ক্লাসরুমে সবার সামনে কান ধরে ওঠবোস করাচ্ছেন সেই ছাত্রকে। হাতে স্কেল, বার বার জিজ্ঞাসা করছেন, ‘কিরে আর হবে? এরপর থেকে পড়া করে আসবি?’ আর স্কেলের মারের ভয়ে কাবু ছাত্রও বাধ্যের মতো ঘাড় নাড়িয়ে সম্মতি জানাচ্ছে।

ক্লাসরুমের ঠিক এই ছবি-ই উঠে এল রাস্তায়। লকডাউনের নিয়ম ভাঙায় রাস্তার উপর কান ধরে ওঠবোস করাল পুলিস। এমনই ছবি ধরা পড়েছে মালদার ইংরেজবাজারে। যুবক থেকে প্রৌঢ়, সকলকেই দেখা গেল পুলিসের লাঠির সামনে রাস্তার উপর দাঁড়িয়ে কান ধরে ওঠবোস করতে।

ভারতে(india) করোনার সামাজিক সংক্রমণ রুখতে ১৪ এপ্রিল মধ্যরাত পর্যন্ত গোটা দেশে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী মোদী (narendra modi)। নিজের ও পরিবারের সুস্থতার লক্ষ্যে সবাইকে এই ২১ দিন ঘরে থাকার জন্য, দূরত্ব বজায় রাখার জন্য নির্দেশ দিয়েছেন।

লকডাউন ঘোষণার পরদিন সকালেই রাস্তায় বেরিয়ে দেখা যায়, বহু মানুষ বিনা কারণে ফের রাস্তায় বেরিয়েছেন। তা চোখে পড়া মাত্রই কড়া ব্যবস্থা নেয় ইংরেজবাজার পুলিস। জনে জনে সবাইকে পুলিসকে জিজ্ঞাসা করতে দেখা যায়, “কেন বেরিয়েছিলেন? আর বেরবেন বাইরে?

প্রশ্নের জবাবে যথোপযুক্ত উত্তর না পেলেই কান ধরে ওঠবোস। ইংরেজবাজার শহরজুড়ে টহল দিচ্ছেন পুলিস কর্তারা। রাস্তায় জমায়েত দেখলেই পুলিশ কর্তাদের দাওয়াই, লাঠি হাতে মার নয়, ‘বেয়াদপ’দের রাস্তায় কান ধরে দাঁড় করিয়ে শাস্তি। সঙ্গে ওঠবসও।

Back to top button
Close
Close