টাইমলাইনপশ্চিমবঙ্গ

অর্থোপেডিক বিভাগে বেড নেই, মিলল না চিকিৎসা! রোগী মৃত্যুতে অভিযোগ SSKM-র বিরুদ্ধে

বাংলাহান্ট ডেস্কঃ অনেক চেষ্টার পর হাসপাতালে ভর্তি হয়েও বাঁচল না প্রাণ। বিনা চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ উঠল এসএসকেএমের (SSKM) বিরুদ্ধে। রোগীর দেহ নিতে অস্বীকার করল পরিবার। মুখ্যমন্ত্রীর সাহায্য চাইছে মৃতের পরিবার।

ঠিক কি ঘটেছিল হাসপাতালে? গত ২২ শে জানুয়ারি এক পথ দুর্ঘটনায় গুরুতরভাবে আহত হন শিলিগুড়ির বাসিন্দা রতনশীল চন্দ্র। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে তাঁকে ভর্তি করা হলেও, রেফার করা হয় কলকাতায়। তারপর চার চারটি হাসপাতাল ঘুরে অবশেষে SSKM-এ ভর্তি করা হয় তাঁকে। কিন্তু পেলেন না সঠিক চিকিৎসা।

দুর্ঘটনায় পায়ে গুরুত্ব আঘাত পান রতনশীল চন্দ্র। অর্থাৎ অর্থোপেডিকের সমস্যা হওয়ায় চিকিৎসকরা জানিয়েছিলেন, অর্থোপেডিক বিভাগে তাঁর দ্রুত চিকিৎসা শুরু না করা হলে, খুব তাড়াতাড়ি তিনি বিকলাঙ্গ হয়ে পড়বেন। গত ২৭ শে জানুয়ারি তাঁকে ভর্তি নেওয়া হলেও, SSKM হাসপাতালে অর্থোপেডিক বিভাগে বেড খালি নেই বলা হয়। অগত্যা তাঁকে মেডিসিন বিভাগেই ভর্তি নেওয়া হয়।

পরিবারের পক্ষ থেকে অভিযোগ উঠেছে ২৭ তারিখ ভর্তির পর থেকে ২ তারিখ পর্যন্ত কোনরকম চিকিৎসা হয়নি রতনশীল চন্দ্রের। একটি ভিডিওতে দেখা যায়, যন্ত্রণায় কাতর রতনবাবুর বুকে হাত বুলিয়ে দিচ্ছেন তাঁর পরিবারের সদস্যরা। অবশেষে চিকিৎসার অভাবে সোমবার সন্ধ্যেয় প্রাণ হারান রতনবাবু।

পরিবারের তরফ থেকে অভিযোগ উঠেছে, বিনা চিকিতসায় প্রাণ হারিয়েছেন তিনি। তবে এখন প্রশ্ন উঠছে, পেলভিসের এবং HeartCAG ভেঙ্গে যাওয়া একজন রোগীকে অর্থোপেডিক বিভাগে কেন ভর্তি নেওয়া হল না? কেনই বা তাঁকে মেডিসিন বিভাগে রেখে দেওয়া হল? চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছে পরিবারের লোকজন।

Related Articles

Back to top button