টাইমলাইনপশ্চিমবঙ্গ

করোনার ভয়ে পাশে দাঁড়াল না কেউ, জ্বরাক্রান্ত বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করলেন মমতা

বাংলাহান্ট ডেস্কঃ করোনা সতর্কীকরণ সম্পর্কে বাংলার মানুষকে সর্বদা বার্তা দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। করোনাকে ভয় পাবেন না, এবং সর্বোপরি করোনায় আক্রান্ত হলে ঘাবড়াবেন না। রোগের বিষয়ে ব্যক্ত করে, দ্রুত চিকিৎসা করাবেন। শুধুমাত্র নিজের নয়, প্রতিবেশিকেও এই সময় সাহায্য করুন।

জ্বরাক্রান্ত বৃদ্ধ
রাজ্যবাসীকে মানুষের পাশে থাকার বার্তা দিয়ে এবার নিজেই এক জ্বরাক্রান্ত বৃদ্ধকে হাসপাতালে পাঠনোর ব্যবস্থা করলেন। ঘটনাটি ঘটেছে, মুখ্যমন্ত্রীর পাড়ায়। এক বৃদ্ধের শরীরে কিছুদিন ধরে জ্বর থাকায়, বৃদ্ধের বড় মেয়ে এসে তাঁকে হাসপাতালে নিয়ে যেতে চান। প্রতিবেশীদের থেকে সাহায্য চাইলে, সাহায্য করতে এগিয়ে আসেনি কেউ।

সাহায্য করলেন মমতা ব্যানার্জী
যেখানে রাজ্যের মুখ্যমন্ত্রী প্রতিনিয়ত বলে চলেছেন, মানুষ এবং প্রশাসনের পাশে দাঁড়াতে, সেখানে খোদ মুখ্যমন্ত্রীর বড়ির পাশেই ঘটে গেল এক অমানবিকতার ঘটনা। অবশেষে না পেরে বৃদ্ধের বড় মেয়ে সোজা চলে যান মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতে। সেখানে গিয়ে তার অসহায়তার কথা জানান। মুখ্যমন্ত্রী সবটা জানতে পেরে নিজ উদ্যোগে তৎক্ষণাৎ কালীঘাট থানার ওসিকে খবর দেন। মুখ্যমন্ত্রীর নির্দেশ মত দ্রুতই ওই বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করা হয়।

দুঃখপ্রকাশ করলেন ঘটনার পরিপ্রেক্ষিতে
বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এই বিষয়টিকে উত্থাপন করে দুঃখের সহিত বলেন, ‘ওনার বড় মেয়ে আমার কাছে এসেছিল, তাই জানতে পেরেছি। নাহলে এরকম আরও কত ঘটনা ঘটে, আমরা তা জানতেও পারি না। মানুষকে সাহায্য করতে মানুষই এগিয়ে আসছে না। এটা খুবই দুঃখের বিষয়’।

চালু হবে কোভিড হেল্পলাইন
এই ঘটনার পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রী জানান, ‘এরকম তো অনেকে মানুষই আছেন যারা একা ফ্ল্যাটে থাকেন, তারা এই ক্ষেত্রে বিশেষত বেশি সমস্যায় পড়ছেন’। এই সমস্যা সমাধান করতে, মুখ্যমন্ত্রী রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহাকে নির্দেশ দেন প্রবীণ নাগরিকদের জন্য একটা কোভিড হেল্পলাইন চালু করতে।

সেইসঙ্গে কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা, স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং কলকাতা পুরসভার আধিকারিকদের বললেন কলকাতা সহ হাওড়া, সল্টলেক এবং উত্তর ২৪ পরগনায় যেসকল ব্যাক্তিরা একা থাকেন তাঁদের একটি তালিকাও তৈরি করতে।

Back to top button
Close