টাইমলাইনপশ্চিমবঙ্গ

ছাড়া হবে না কাউকে, টিকিয়াপাড়ার ঘটনায় হামলাকারীরা শাস্তি পাবেঃ মমতা ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ টিকিয়াপাড়ার (Tikiapara) ঘটনায় পুলিশের উপর হামলাকারীদের ছেড়ে দেওয়া হবে না সাফ জানিয়েদিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। মুখ্যমন্ত্রী যে এই হামলার বিষয়ে অত্যন্ত রুষ্ট হয়েছেন, তা রাজ্য পুলিশের ট্যুইটের পর রিট্যুইট করে বুঝিয়ে দিলেন। এবং বললেন কাউকেই ছেড়ে দেওয়া হবে না।

করোনা ভাইরাসের (COVID-19) কারণে রেড জোনে থাকা হাওড়ায় টহল দিতে যায় পুলিশ কর্মীরা। মঙ্গলবার টহল দিতে বাঁধা দেওয়া পুলিশ কর্তাদের। কন্টেইনমেন্ট জোন বেলিলিয়াস রোডে বিকেল ৪ টে নাগাদ প্রচুর মানুষ একত্রে মিলে একটি ফলের দোকানে ভিড় জমায়। রেড জোনের অন্তর্ভুক্ত এলাকায় সম্পূর্ণ লকডাউন অমান্য করার জন্য পুলিশ তাঁদের দিকে লাঠি নিয়ে ধেয়ে যায়। কিন্তু উত্তেজিত জনতা উল্টে পুলিশের দিকে পাথর ছুঁড়তে থাকে। এমনকি ভাঙচুর করা হয় পুলিশের দুটি ভ্যান।

ঘটনার খবর পেয়ে হাওড়া থানা ও ব্যাঁটরা থানার পুলিশ বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ায় র‍্যাফ নামাতে বাধ্য হয় পুলিশ। এরই মধ্যে এক স্থানীয় বাসিন্দা পেছন থেকে এসে এক পুলিশকর্মীকে লাথি মারেন। সেই ভিডিও ভাইরাল হতেই, হইচই পরে যায় রাজনৈতিক মহলে। সব মহলের একটাই দাবী, অভিযুক্তদের শাস্তি চাই। ঘটনার জেরে ইতিমধ্যে ৬ জনকে গ্রেপ্তারও করা হয়েছে।

এই ঘটনার তীব্র নিন্দা করে মুখ্যমন্ত্রী ট্যুইট করেন, কাউকেই ছেড়ে দাওয়া হবে না। হামলাকারীদের অবশ্যই শাস্তি দেওয়া হবে। সূত্রের খবর, হাওড়ার টিকিয়াপাড়ার এই ঘটনার জেরে সরানো হল পুর কমিশনার বিজিন কৃষ্ণাকে। তাঁর পরিবর্তে এখন দায়িত্ব সামলাবেন হাওড়ার অতিরিক্ত জেলাশাসক ধবল জৈন। মঙ্গলবার রাতে গভীর রাতে নবান্নের পক্ষ থেকে এমন নির্দেশিকা জারী করা হয়েছে বলে জানা গিয়েছে।

Back to top button