টাইমলাইনখেলাক্রিকেট

খুশির জোয়ার ইস্টবেঙ্গল সমর্থকদের মনে, নিজের নামেই ISL খেলতে নামবে ইস্টবেঙ্গল

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ১০৩তম প্রতিষ্ঠা দিবসের রাতে আরও একটি সুখবর পেলেন ইস্টবেঙ্গল সমর্থকরা। আসন্ন আইএসএলে কোনও উপপদ ছাড়া শুধুমাত্র ইস্টবেঙ্গল নামেই মাঠে নামবে লাল হলুদ ব্রিগেড। আজ সোমবার ইস্টবেঙ্গল দিবস উপলক্ষ্যে লাল হলুদ তাঁবুতে উপস্থিত হয়েছিলেন ইমামির দুই কর্তা আদিত্য আগরওয়াল ও মণীশ গোয়েঙ্কা। এর আগে গত দুই বছর স্পোর্টিং ক্লাব ইস্টবেঙ্গল নামে আইএসএলে মাঠে নেমেছিল লাল হলুদ ক্লাব। অনেকেই তখন বলেছিল যে যেহেতু আইএসএলের নিয়ম অনুযায়ী ক্লাবের নামের আগে স্পনসরের নাম বসতে পারবেনা তাই ইস্টবেঙ্গলের স্পনসর শ্রী সিমেন্ট গোষ্ঠী এই কৌশল অবলম্বন করে নিজেদের নামের শর্ট ফর্ম “SC” ইস্টবেঙ্গলের আগে “স্পোর্টস ক্লাব” হিসাবে জুড়ে দিয়েছেন। কিন্তু এবার আর সেই সমস্যা থাকছে না।

২ রা আগস্ট মঙ্গলবার ইমামি গ্রূপ ও ইস্টবেঙ্গলের নতুন চুক্তি সম্পন্ন হবে। তার আগে এই খবরে খুশি ইস্টবেঙ্গল সমর্থকরা। গত দুই স্পনসরের সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন ইস্টবেঙ্গলের কর্মকর্তারা। কিন্তু এবারের অন্তত শুরুটা সুন্দরভাবেই হচ্ছে বলে মনে করছেন ক্লাবের সমর্থকরা।

আজ প্রায় আড়াই ঘণ্টা লাল হলুদ তাঁবুতে ছিলেন ইমামির দুই কর্তা। অনেক সমর্থকদের সাথেও কথা বলেছেন তারা। বেশ কয়েকজন কিছু প্রশ্ন করেন যার যতটা সম্ভব উত্তর দিয়েছেন তারা। সেইসঙ্গে ইস্টবেঙ্গল সমর্থকদের ভালো দল গড়ার আবেদনের জবাবে ইমামির মালিক আদিত্য আগরওয়াল আশ্বাস দিয়ে বলেন, “নিঃসন্দেহে আমরা একটা ব্যালেন্সড দল তৈরি করবো। ভক্তদের বলবো নিশ্চিন্ত থাকতে, ইস্টবেঙ্গল অংশগ্রহণ নয়, প্রতিযোগিতা জয়ের জন্যই মাঠে নামবে। আজ ইস্টবেঙ্গল দিবসে উপস্থিত থাকতে পেরেও আমরা অত্যন্ত আনন্দিত।”

এবার দুই পক্ষের মধ্যে চুক্তি চূড়ান্ত হওয়ার আগেই খেলোয়াড় সই করানোর প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছিল। ইতিমধ্যেই ভিপি সুহের, অমরিন্দর সিং-এর মতো বেশ কিছু তারকা ফুটবলারের সাথে কথা চালাচ্ছে ইস্টবেঙ্গল। সই করে ফেলেছেন জেরি, অনিকেত যাদব, নাওরেম মহেশ সিং-এর মতো বেশ কিছু ফুটবলার। আইএসএলের কোচ হিসেবে স্টিফেন কনস্ট্যান্টাইন এবং ডুরান্ড ও কলকাতা লিগের জন্য সন্তোষ ট্রফিজয়ী কেরালের অভিজ্ঞ কোচ বিনু জর্জকেও চূড়ান্ত করে ফেলেছে ইস্টবেঙ্গল।

Related Articles