টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

‘বিজেপিকে একটিও ভোট নয়’- BJP বিরোধী পোস্টারে ঢাকল শিলিগুড়ি

বাংলাহান্ট ডেস্কঃ নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশিত হওয়ার পরই শিলিগুড়িতে (siliguri) এক অভিনব পোস্টার পড়তে দেখা গেল। বিজেপিকে (bjp) ভোট না দেওয়ার আবেদন জানিয়ে রাস্তায় রাস্তায় দেওয়ালে দেওয়ালে পোস্টার ছড়াল ফ্যাসিবাদ বিরোধী নাগরিক মঞ্চে সদস্যরা।

বিজেপির বিরুদ্ধে এই ধরণের পোস্টারের বিষয়ে নাগরিক মঞ্চের সদস্যরা জানিয়েছেন, ‘বাংলায় (west bengal) কোন স্থান নেই বিজেপির। ওঁরা দেশজুড়ে ধর্মের রাজনীতি ছড়াচ্ছে। উত্তরবঙ্গে যেমন ‘বিজেপিকে একটিও ভোট নয়’ পোস্টার লাগানো হয়েছে, তেমনি ‘নো ভোট টু বিজেপি’ নামের এক সংগঠন দক্ষিণবঙ্গেও বিজেপি বিরোধী পোস্টার লাগাচ্ছে। মানুষ বিচার বিবেচনা করেই নিজেদের ভোটটা সঠিক জায়গায় দেবেন’। আগামী ১০ ই মার্চ একটি মিছিল করার বিষয়েও জানালেন তারা।

এই ঘটনা বিজেপির বিরুদ্ধে তৃণমূল ও সিপিএমের ষড়যন্ত্র বলে দাবী জানিয়েছেন বিজেপির শিলিগুড়ির দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজু সাহা। তাঁর কথায়, ‘তৃণমূল ও সিপিএমের পায়ের তলা থেকে এখন মাটি সরে যাওয়ায়, এইসসমস্ত ষড়যন্ত্রমূলক কাজ করছে তারা। কোন কিছুতেই কিছু হবে। আমরা বাংলায় ক্ষমতায় আসবই’।

বাংলার মসনদকে টার্গেট করে সকল রাজনৈতিক দল নিজেদের মত করে প্রচার কার্য চালাচ্ছে। কেউ নিজের হয়ে প্রচার করছে, তো কেউ আবার অন্যকে নিচু দেখিয়ে পোস্টার ছাপাচ্ছে। সব মিলিয়ে এখনও কোন দলেরই প্রার্থী তালিকা প্রকাশিত না হলেও, ভোট যুদ্ধের ঢাকে কাঠি কিন্তু পড়ে গিয়েছে। তাই এবার নিজের সেরাটুকু বঙ্গবাসীর কাছে নিঙরে দেওয়ার পালা। তাই এই যুদ্ধে কেউ কাউকে একচুলও জমি ছাড়তে নারাজ।

Back to top button