টাইমলাইনবিনোদন

জাতীয় সংগীত অবমাননার অভিযোগ উড়িয়ে দিলেন নোবেল

বাংলা হান্ট ডেস্ক: কিছু দিন আগেই একটি সাক্ষাৎকারে সংগীত শিল্পী মাঈনুল আহসান নোবেল বলেছিলেন জাতীয় সংগীত অবমাননার কথা। সেই নিয়ে নেটিজেনরা বেশ চর্চা করেছে সোশ্যাল মিডিয়ায়। তা নিয়ে বেশ বিতর্ক হয় এবং তারকারাও মন্তব্য করেন। তিনি নোবেল বলেছিলেন, “রবীন্দ্রনাথের লেখা জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’ যতটা না দেশকে প্রকাশ করে তার চেয়ে কয়েক হাজার গুণ বেশি প্রকাশ করেছে প্রিন্স মাহমুদের লেখা ও জেমসের গাওয়া ‘বাংলাদেশ’ গানটি”।

এই ঘটনা হওয়ার পর তাকে সোশ্যাল মিডিয়ায় বা কোথাও দেখা যায়নি। বেশ কয়েকদিন তিনি আড়ালে ছিলেন। কিন্তু শোনা যাচ্ছে, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বেলোজিনো পার্টি হলে সপ্তাহ খানেক পর একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে সংগীত শিল্পীর।

জাতীয় সংগীত অবমাননার অভিযোগ উড়িয়ে দেন রিয়্যালিটি শো-এর মাধ্যমে জনপ্রিয়তা পাওয়া এই গায়ক। তিনি বলেন, এই নিয়ে অনুতপ্ত হওয়ার কিছু নেই।

নিউইয়র্কে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিযোগ অস্বীকার করেছেন নোবেল। তিনি বলেন, “আপনারা অনেকে হয়তো শুনছেন কথাটা। জাতীয় সংগীত বদল করতে চাই আমি, এমন অভিযোগও উঠেছে। কিন্তু এসব ঠিক নয়। আমি বলেছি আমাদের দেশটাকে ব্যাখ্যা করে জেমস ভাইয়ের ‘সোনার বাংলা’ গানটা। আমি কিন্তু একবারও বলিনি এই গানটা জাতীয় সংগীত হওয়া উচিত”।

তাকে বক্তব্যের জন্য অনুতপ্ত কি না, এই প্রশ্ন করতেই, তিনি বলেন, “এটা এগারো মাস আগের একটি বক্তব্য। সেখানে একবারও বলিনি এই গানটা জাতীয় সংগীত হওয়া উচিত। অনুতপ্ত হওয়ার কিছু নেই। কিন্তু হয়তো কথাটা মানুষের কানে অন্যভাবে পৌঁছেছে। আমি একরকম অর্থে বলেছি আরেকরকম মানুষের কানে গিয়েছে। মানুষের বুঝতে ভুল হয়েছে। কিন্তু আমি জানি সেভাবে বলিনি। আমি দুঃখিত”।

Back to top button