টাইমলাইনটেক নিউজ

বাজার ধরতে মরিয়া Nokia, সস্তায় আধুনিক ফিচার ও লং লাইফ ওয়ালা স্মার্টফোন লঞ্চ কোম্পানির

বাংলাহান্ট ডেস্ক : পৃথিবীর অন্যতম বৃহৎ ফোন কোম্পানি নোকিয়া বাজারে নিয়ে এলো তাদের নতুন স্মার্টফোন Nokia G60 5G। ফোনটি কোয়ালকোম স্ন্যাপড্র্যাগন 695 5G অক্টাকোর প্রক্রিয়ার দ্বারা পরিচালিত। ফোনটিতে 120Hz রিফ্রেশ রেট যুক্ত ফুল HD ডিসপ্লে আছে। নোকিয়া দাবি করছে যে ২ দিন পর্যন্ত ফোনটি ব্যাটারী লাইফ দিতে পারবে।

Nokia G60 5G ফোনের বাজার মূল্য ২৯,৯৯৯ টাকা। হ্যান্ডসেটটিতে 6GB RAM এবং 128GB ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এটি ৭ই নভেম্বর পর্যন্ত নোকিয়ার ওয়েবসাইটে অগ্রিম বুকিং বা প্রি-অর্ডারে উপলব্ধ ছিল। যাঁরা ফোনটি প্রি-বুক করেছিলেন তাঁরা ফোনটির সাথে বিনামূল্যে ৩৫৯৯ টাকা মূল্যের Nokia Power Earbuds Lite ফ্রিতে পেয়েছেন। ৮ই নভেম্বর থেকে ফোনটি এখন বাজারে উপলদ্ধ।

কালো এবং আইস রঙের ফোনটির সেট। ফোনটিতে 10802400 পিক্সেল রেজোলিউশন সহ একটি 6.58-ইঞ্চি ফুল HD+ স্ক্রিন রয়েছে। ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হল 120Hz এবং 20:9 অ্যাসপেক্ট রেশিও। স্ক্রিনের উপর কর্নিং গোরিলা গ্লাস রয়েছে। ফোনটি Android 12 অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। তিনটি OS আপগ্রেড সহ ফোনটি তিন বছর পর্যন্ত মাসিক Android নিরাপত্তা পাবে।

Nokia

ছবির জন্য ফোনটিতে ৩টি ব্যাক ক্যামেরা বা রেয়ার ক্যামেরা আছে। যার প্রধানটি 50 MP র। একটি 5 MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং অপরটি 2 MP-র। সেলফির জন্য, ডিভাইসটির সামনে f/2.0 অ্যাপারচার সহ একটি 8 MP ক্যামেরা রয়েছে। ফোনের ক্যামেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে নাইট মোড ২.০, ডার্ক ভিশন এবং এআই পোর্ট্রেট ফিচার সমূহ। ডুয়াল সিম সহ এতে দ্রুত চার্জিং-এর ব্যবস্থা। ফোনটি IP52 রেটিং সহ আসে এবং এটি জল এবং ধুলো প্রতিরোধী।

Related Articles