টাইমলাইন

Nostradamus এর ভবিষ্যৎবানী কি সত্যি হতে চলেছে? ২০২১ এ বড় বিপদ মানব সভ্যতার

ফরাসি জ্যোতিষী Nostradamus এর নাম এই মুহুর্তে অনেকেই জানেন। একাধিক সফল ভবিষ্যৎবানী করে মৃত্যুর বহুবছর পরও আলোচনায় রয়েছেন এই ভবিষ্যৎ বক্তা। ইতিমধ্যেই তার করা ৬৩৩৮ টি ভবিষ্যৎ বাণীর মধ্যে ৩৭৯৭ টি এখনও পর্যন্ত সঠিক বলে প্রমাণিত হয়েছে। তিনি বলেছিলেন ২০২১ এর শুরুতেই বড় সড় বিপদের মুখে পড়তে চলেছে মানব সভ্যতা। এবার তেমনই এক বিপদ এগিয়ে আসছে পৃথিবীর দিকে

IMG 20210106 153713 Bangla Hunt Bengali News

আইফেল টাওয়ারের সমান বড় একটি গ্রহাণু এগিয়ে আসছে পৃথিবীর দিকে। ২০২১ সালের প্রথম দিকে যে কোনো সময় সেটি আছড়ে পড়তে পারে। 2021 CO247 নামের এই গ্রহানু পৃথিবীর ৭.৪ মিলিয়ন কিলোমিটার এলাকাজুড়ে এই আছড়ে পড়তে পারে বলে জানা যাচ্ছে। যদি এটি পৃথিবীর বুকে আছড়ে পড়ে তবে বড় সড় বিপদের মুখে পড়তে চলেছে মানব সভ্যতা।

অন্যদিকে নাসা 2021 AC নামের একটি গ্রহাণু পৃথিবীর কক্ষপথে ঢুকে পড়ার সম্ভাবনার কথাও জানিয়েছে। তবে এই গ্রহানুর পৃথিবীর বুকে আছড়ে পড়ার সম্ভাবনা খুবই কম। পৃথিবীর গা ঘেঁষে সেটি বেরিয়ে যাবে।

জানিয়ে রাখি, ২০২১-এর প্রথম দিনেই তিনটি গ্রহাণু পৃথিবীর খুব কাছ বেরিয়ে গিয়েছে। অল্পের জন্য রক্ষা পৃথিবী । 2019 YB4 গ্রহাণু পৃথিবীর মাত্র সাড়ে ৬ কিমি দূর থেকে উড়ে গিয়েছে।

 

Back to top button