টাইমলাইনভারতআন্তর্জাতিক

২০২২-এ আসবে মহাপ্রলয়, পরমাণু বিস্ফোরণে শেষ হয়ে যাবে অনেক দেশ! ভবিষ্যৎবাণী নসট্রাদামুসের

বাংলা হান্ট ডেস্কঃ ফ্রান্সের (France) বিশ্ব বিখ্যাত জ্যোতিষী নসট্রাদামুস-কে (Nostradamus) কমবেশি সবাই চেনেন। উনি কয়েকশ বছর পূর্বে একটি বই লিখে বিশ্বকে নিয়ে অনেক বড়বড় ভবিষ্যৎবাণী করেছিলেন। ওনার করা ভবিষ্যৎবাণীগুলির মধ্যে অনেক কয়েকটি সত্যিও প্রমাণিত হয়েছে। উনি ২০২২ সাল নিয়েও এমন একটি ভবিষ্যৎবাণী করেছেন, যা শুনে আপনার ঘুম উড়ে যাবে।

নসট্রাদামুস-র মতে আগামী বছর বিশ্বে একটি বিশাল বিধ্বংসী পরমাণু বোমা ফাটবে। ওই পরমাণু রেডিয়েশনের ফলে বিশ্বে অনেক ধ্বংসাত্মক প্রতিক্রিয়া হবে। বড়বড় হিমবাহ গলে যাবে। সমুদ্রের জল বেড়ে যাবে। এরফলে অনেক ছোটবড় দ্বীপ এবং দেশ ডুবে যাবে। এছাড়াও বিকিরণের ফলে কোটি কোটি মানুষের অকাল মৃত্যু হবে এবং অজস্র মানুষ গুরুতর রোগে আক্রান্ত হবে যার চিকিৎসাও থাকবে না।

ভবিষ্যৎবাণী অনুযায়ী, ২০২২ সাল বিশ্বের কাছে ধ্বংসের বছর হবে। অনেক দেশের মধ্যে যুদ্ধ হবে। ওই যুদ্ধে কোটি কোটি মানুষ মারা যাবেন। আর এই যুদ্ধের সময় একটি প্রাকৃতিক ঘটনাও ঘটবে, যার জেরে গোটা বিশ্ব তিন দিনের জন্য অন্ধকারে ডুবে যাবে। এই অন্ধকারের ফলে যুদ্ধ থেমে যাবে। তিনদিন পর যখন সূর্য উঠবে, ততক্ষণে আধুনিক যুগের অবসান হবে এবং মানবজাতী আবারও প্রস্তর যুগে ফিরে যাবে।

নসট্রাদামুসের ভবিষ্যৎবাণী অনুযায়ী, ২০২২ সালে পৃথিবীকে একটি আশ্চর্য ঘটনার সম্মুখীন হতে হবে। আগামী বছর একটি গ্রহাণু দ্রুত গতিতে পৃথিবীর সঙ্গে টক্কর খাবে। এই গ্রহাণু পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে মহাসাগরে গিয়ে পড়বে। ওই গ্রহাণুর আকার এতটাই বড় হবে, যার ফলে একটি বিশাল সুনামির সৃষ্টি হবে। আর এই সুনামির কারণে আশেপাশের দেশের লক্ষ লক্ষ মানুষ প্রাণ হারাবেন।

ভবিষ্যৎবাণীতে দাবি করা হয়েছে যে, ২০২২ সালে মানুষ দ্বারা বানানো কম্পিউটার আর রোবট মানবজাতীর জন্য ভস্মাসুর হয়ে উঠবে। রোবট মানুষের মস্তিকে নিয়ন্ত্রণ করে সব কিছু থেকে স্বাধীন হয়ে যাবে। আর সেই রোবট নিয়ন্ত্রণ খুইয়ে পৃথিবী থেকে মানবজাতীকেই ধ্বংস করে দেবে।

Related Articles

Back to top button