টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘বিজেপিকে একটিও ভোট নয়’- বিয়ে বাড়িতে অভিনব আবেদন নবদম্পতির

বাংলাহান্ট ডেস্কঃ পাড়ার মোড়, চায়ের দোকান, ক্লাব ঘর পেরিয়ে এবার বিয়ের (marriage) আসরে ছড়াল রাজনৈতিক উত্তাপ। বাংলায় নির্বাচনের দিনক্ষণ স্থির হয়ে গিয়েছে। কোন কেন্দ্রে কোন দল কাকে প্রার্থী হিসাবে নির্বাচন করছেন, তৃণমূল সেই কাজ সেরে ফেললেও, বিজেপির (bjp) কাজ এখনও বাকি।

প্রার্থী নির্বাচনের পাশাপাশি সকল রাজনৈতিক দল পুরোদমে প্রচার কার্য শুরু করে দিয়েছে। দলের শীর্ষ স্থানীয় নেতৃত্ব থেকে শুরু করে সাধারণ সদস্য সকলে মিলে ঝাঁপিয়ে পড়েছে নির্বাচনী প্রচারের কাজে। এরই মধ্যে এক অভিনব প্রচারের অংশ ধরা পড়ল এক বিয়ে বাড়ির আসরে।

উপস্থিত নিমন্ত্রিত ব্যক্তিদের মধ্যে রাজনৈতিক তর্জা নয়, খোদ নবদম্পতি (newly married couple) হাতে প্ল্যাকার্ড নিয়ে এলাকাবাসীকে সচেতন বার্তা দিলেন। ‘বিজেপিকে একটিও ভোট নয়’- নবদম্পতি এবং তাদের আত্মীয়স্বজনরাও একসঙ্গে এই আবেদন করলেন নিমন্ত্রিত অতিথিদের কাছে।

পূর্ব বর্ধমানের (purba bardhaman) গলসি থানার শিমুলিয়া গ্রামের বাসিন্দা পেশায় শিক্ষক শেখ মহঃ হাফিজুরের সঙ্গে গত ১০ ই মার্চ বিবাহ বন্ধনে আবব্ধ হন বীরভূমের তারাপীঠের সন্ধ্যাজোল গ্রামের আজিজা খাতুন। বিয়ের পরবর্তীতে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল গত ১১ ই মার্চ। সেই অনুষ্ঠানেই ‘বিজেপিকে একটিও ভোট নয়’ প্ল্যাকার্ড হাতে দেখা গেল নবদম্পতিকে।

এই অভিনব রাজনৈতিক প্রচারমূলক সচেতনতার বিষয়ে নবদম্পতি জানিয়েছেন, ‘আপনাদের যে দলকে খুশি ভোট দিন, তবে কোনভাবেই বিজেপি ভোট দেবেন না। বিজেপি বাংলায় জাতিভেদের ভোট করাতে চাইছে, দেশের অবস্থা শোচনীয় করে তুলেছে। ব্যবসায়ীদের হাতে দেওয়া হচ্ছে কৃষকদের ফসল বিক্রির নিয়ন্ত্রণ। আমিও এক কৃষক পরিবারের ছেলে, তাই কৃষকদের যন্ত্রণাটা আমি বুঝি। সেই কারণেই এই প্রতিবাদ আমাদের’।

Related Articles

Back to top button