টাইমলাইনভারতরাজনীতি

“বিনামূল্যে বিদ্যুৎ নয়, বরং তা দিয়ে আয় করুন,” উপায় বাতলে দিলেন খোদ প্রধানমন্ত্রী

বাংলাহান্ট ডেস্ক : সামনেই গুজরাটে বিধানসভা নির্বাচন। বিজেপি ছাড়াও কংগ্রেস ও আম আদমি পার্টি গুজরাটের গদি দখল করতে মরিয়া। এমন সময় জনসাধারণের উদ্দেশ্যে বিদ্যুৎ নিয়ে বড় ধরনের বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর কথায়, এখন আর বিনামূল্যে বিদ্যুতের যুগ নেই। বরং এখন সময় এসেছে বিদ্যুৎ বিক্রি করে আয় করার। গুজরাটে নির্বাচনী প্রচারে এসে এমনই বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী।

বিধানসভা নির্বাচনের আগে মানুষের মন পেতে মরিয়া আম আদমি পার্টি থেকে কংগ্রেস। নির্বাচনী ইশতেহারে তাদের অন্যতম প্রধান বক্তব্য হল ক্ষমতায় আসলে সবাইকে বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা প্রদান। আম আদমি পার্টি দাবি করেছে, গুজরাটে ক্ষমতায় এলে তারা সবাইকে মাসে ৩০০ ইউনিট পর্যন্ত বিনামূল্যে বিদ্যুৎ দেবে।

এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উত্তর গুজরাটের আরাবল্লী জেলার মোদাসা শহরে একটি নির্বাচনী জনসভায় বিদ্যুৎ নিয়ে নিজের মনের কথা সবার সামনে পেশ করলেন। সম্পূর্ণ বিপরীত মেরুতে হেঁটে প্রধানমন্ত্রী বলেন, কিছু দল আছে যারা বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছে। কিন্তু বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার সময় শেষ হয়ে গেছে। এখন বিদ্যুৎ ব্যবহার করে আয় করার সময়। তাঁর বক্তব্য, কিভাবে বিদ্যুৎ থেকে আয় করা যায় সেই বুদ্ধিও তাঁর রয়েছে।

Narendra Modi,Gujrat,Election,Free electricity,Bharatiya Janata Party,Aam Aadmi Party

এদিন মোদি বলেন, “সোলার প্যানেল বসানোর পর সবাই বিদ্যুৎ পাচ্ছেন বিনামূল্যে। ফলে বিদ্যুৎ বিলের আর চিন্তা নেই। গুজরাটের প্রতিটি বাড়িতে এই বিপ্লব আমি পৌঁছে দিতে চাই।” পাশাপাশি মোদির দাবি, সোলার প্যানেল বসিয়ে কৃষকরা অতিরিক্ত বিদ্যুৎ অন্যকে বিক্রি করে আয়ও করতে পারেন।

Related Articles