ক্রিকেটখেলাটাইমলাইন

কোহলি-রোহিত নন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ভারতীয় দলের অধিনায়ক হচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার।

দীর্ঘদিন ধরে এক টানা খেলে চলেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাই ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে নিউজিল্যান্ড সফর শেষ হওয়ার কয়েক দিন পর ভারতের যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে সেই সিরিজ থেকে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হতে পারে।

অপরদিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিটোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ভারতের সহ অধিনায়ক রোহিত শর্মা চোট পেয়েছিলেন হ্যামিংয়ে। তারপর ওয়ানডে এবং টেস্ট সিরিজে মাঠের বাইরে ছিলেন তিনি। জানা গিয়েছে এখনও পর্যন্ত তার চোট পুরোপুরি ভাবে সেরে উঠে নি সেই কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজেও পাওয়া যাচ্ছে না রোহিত শর্মা কে।

এমন পরিস্থিতিতে যখন দলে বিরাট কোহলি এবং রোহিত শর্মা দুজনেই নেই, তাদের অনুপস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতকে নেতৃত্ব দিতে পারেন কে এল রাহুল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিটিয়েন্টি সিরিজের শেষ ম্যাচে চোটের জন্য যখন রোহিত শর্মা মাঠ ছেড়ে বেরিয়ে যায় তখন ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন রাহুল। সেই কারণেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তার হাতে অধিনায়কের দায়িত্ব তুলে দিলে অবাক হওয়ার কিছু নেই।

এছাড়াও ভারতীয় ক্রিকেট দলের আরেক ব্যাটসম্যান শ্রেয়স আইয়ারেরও অধিনাকত্ব করার অভিজ্ঞতা রয়েছে। ভারতীয় এ দল এবং আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের অধিনাকত্ব করার অভিজ্ঞতা রয়েছে তার। সেই কারণে তার কাঁধেও যেতে পারে ভারতীয় দলের অধিনায়কের দায়িত্ব।

Back to top button