টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

ভোট মিটতেই তালা শ্রীরামপুরের জুটমিলে, কর্মহীন কয়েকশ শ্রমিক

বাংলাহান্ট ডেস্কঃ করোনা আবহে আবারও তালা ঝুলল এক জুটমিলে। সাসপেনশন অফ ওয়ার্কের নোটিস পড়ল হুগলির শ্রীরামপুরের (serampore) ইন্ডিয়া জুটমিলের (jute mill) টেক্সটাইল শাখায়। যার ফলে কর্মহীন হয়ে পড়েছেন প্রায় পাঁচশোরও বেশি শ্রমিক। এই সংকটের পরিস্থিতিতে কাজ হারিয়ে দুর্ভোগে কর্মচারীরা।

ভোট পরবরতীতেই তালা ঝুলল হুগলির শ্রীরামপুরের ইন্ডিয়া জুটমিলের টেক্সটাইল শাখায়। শনিবার সকালে কাজে গিয়ে জুটমিলের গেটে এই নোটিশ দেখে বিক্ষোভ শুরু করে কর্মচারীরা। অবরোধও করেন তাঁরা। ঘটনাস্থলে পুলিশ এসে দেড়ঘণ্টা পর অবরোধ তুললে সক্ষম হয়। ভোটের পরেই জুটমিল বন্ধ হওয়ায় রাজনৈতিক তর্জাও তুঙ্গে।

এই পরিস্থিতিতে মিল কর্তৃপক্ষ দাবি করেছে, করোনা আবহে কাজের চাহিদা অনেক কম রয়েছে। এই পরিস্থিতিতে কোম্পানির ক্ষতি ঠেকাতে আগামী ১৫ দিনের জন্য জুটমিল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু এই ঘটনায় করোনা আবহে কাজ হারিয়ে সংকটের মুখে প্রায় পাঁচশোরও বেশি শ্রমিক।

এদিকে জুটমিল বন্ধের ঘটনায় রাজনৈতিক তরজা তুঙ্গে উঠেছে। বিজেপি রাজ্য কমিটির সদস্য ভাস্কর ভট্টাচার্য বলেছেন, তৃণমূলের সঙ্গে সমস্যা হওয়ার ফলেই ভোট পরবর্তীতে মিল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মিল কর্তৃপক্ষ। অন্যদিকে হুগলি জেলার আইএনটিটিইউসি-র কার্যকারী সভাপতি সন্তোষকুমার সিংহের দাবি, শাসক দলকে বদনাম করতেই এই ধরণের কাজ করেছে মিল কর্তৃপক্ষ।

Related Articles

Back to top button