টাইমলাইনখেলাঅন্যান্য খেলাধুলা

গতবার অংশগ্রহণই করতে পারেননি! এবার অস্ট্রেলিয়ান ওপেন জিতে নাদালকে ছুঁয়ে ফেললেন জোকোভিচ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গত বছর অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণ করতে পারেননি। করোনার প্রতিষেধক টিকা না নেওয়া থাকায় তাকে অস্ট্রেলিয়ার মাটিতেই দাঁড়ানোর অনুমতি দেওয়া হচ্ছিল না। সেই নিয়ে গতবছর কম জল ঘোলা হয়নি। কিন্তু জবাব দেওয়ার জন্য নোভাক জোকোভিচ (Novak Djokovic) সেই অস্ট্রেলিয়ান ওপেনকেই (Australian Open) বেছে নিলেন এবং ফাইনালে নিজের গ্রিসের প্রতিপক্ষ স্টেফানোস সিতসিপাসকে (Stefanos Tsitsipas) মাত্র ৩ সেটেই উড়িয়ে দিলেন সার্বিয়ান তারকা।

আজকের জয় ছিল জোকোভিচের ২২ তম গ্র্যান্ড স্ল্যাম খেতাব জয়। ৩৫ বছর বয়সী সারবিয়ান টেনিস তারকা আগেই টেনিস কিংবদন্তি রজার ফেডেরারকে টপকে গিয়েছিলেন। আজ ছুঁয়ে ফেললেন স্প্যানিশ টেনিস কিংবদন্তি রাফায়েল নাদালকে যিনি এই টুর্নামেন্টে চোট নিয়ে খেলতে গিয়ে অনেক আগেই ছিটকে গিয়েছেন। অদূর ভবিষ্যতে তিনি নাদালকে টপকে পুরুষদের টেনিসে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যামের মালিক হিসেবে কেরিয়ার শেষ করবেন বলেই বিশ্বাস করেন অনেকে।

australian open novak djokovic

আজকের জয়ের পর এটিপি র‍্যাঙ্কিংয়েও শীর্ষস্থানে পৌঁছে গিয়েছেন জোকার। সিতসিপাসকে এই নিয়ে ২ বার কোনও গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে পরাস্ত করলেন ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। ২০২১ ফ্রেঞ্চ ওপেনের দুই বছর পরে গ্রিসের প্রতিপক্ষকে নিজের প্রিয় অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে পরাস্ত করলেন তিনি।

আজকের ম্যাচে শুরু থেকেই অত্যন্ত দাপটের সঙ্গে সার্ভিস করছিলেন জোকোভিচ। রড লেভার এরিনায় রবিবার প্রথম সেটে তাকে থামানোর কোন রাস্তাই খুঁজে পাননি সিতসিপাস। কিন্তু দ্বিতীয় এবং তৃতীয় সেটে লড়াই গড়িয়েছিল টাইব্রেকার অবধি। কিন্তু দুই ক্ষেত্রেই তাকে পরাস্ত করে নিজের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যান জোকার। ম্যাচ জেতেন ৬-৩, ৭-৬(৪), ৭-৬(৫) ফলে।

গ্রান্ড স্ল্যামের মঞ্চে অস্ট্রেলিয়ান ওপেনেই সবচেয়ে বেশি সফল জোকার। এটি ছিল তার দশম অস্ট্রেলিয়ান ওপেন খেতাব। এছাড়া সাত বার ঐতিহ্যবাহী উইম্বেলডন, তিনবার ইউএস ওপেন এবং দুবার ফ্রেঞ্চ ওপেন জয় করেছেন সার্বিয়ান কিংবদন্তে। এখন তার সঙ্গে পাল্লা দেবার মত প্রতিপক্ষ নেই বললেই চলে।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker