fbpx
টাইমলাইনভারত

প্রধানমন্ত্রী মোদীকে সরাসরি জানাতে পারবেন দুর্নীতির অভিযোগ! দেখা করে বলতে পারবেন দুর্নীতির কথা।

২০১৪ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার সময় তিনি এই প্রতিশ্রুতি নিয়েছিলেন যে, দেশ থেকে দুর্নীতিকে গোড়া সমেত উপড়ে ফেলে দেওয়া হবে। একই সাথে দুর্নীতির সাথে জড়িত ব্যক্তিদের কোনোরকম ছাড় দেওয়া হবে না। এই সিরিজে মোদী সরকার নতুন উদ্যোগ শুরু করেছে। যার অধীনে যদি কোন সরকারী কর্মকর্তা আপনাকে হয়রানি করে বা কোনও বিভাগে দুর্নীতি হয়, তবে আপনি সরাসরি অনলাইনের মাধ্যমে প্রধানমন্ত্রী মোদীকে এ সম্পর্কে অবহিত করতে পারেন। আপনার অভিযোগ প্রধানমন্ত্রী মোদীর কাছে পরিচালিত করার জন্য আপনার কারও অনুমতি নেওয়ার দরকার নেই।

 

এছাড়াও আপনি প্রধানমন্ত্রী মোদীর সাথে দেখা করার জন্য সময় চাইতে পারেন। প্রধানমন্ত্রী মোদী যদি মনে করেন, তিনি আপনাকে অ্যাপয়েন্টমেন্ট দিতে পারেন।
এগুলি ছাড়াও, যদি আপনি প্রধানমন্ত্রী মোদীর সাথে নিজের কোনো কথা ভাগ করতে  চান তবে আপনি এটি সহজেই করতে পারবেন। এই সব অভিযোগ, দুর্নীতির তথ্য বা কোনো কর্মকর্তার অভিযোগের বিষয়ে সম্পর্কে হিন্দি ও ইংরেজি সহ আরো ১৪ টি ভাষায় লিখে আপনি প্রধানমন্ত্রী মোদীর কাছে পাঠাতে পারবেন।

 

আপনার অভিযোগ সরাসরি প্রধানমন্ত্রী মোদীর কাছে যাবে। এর পরে, প্রধানমন্ত্রী যদি মনে করেন যে আপনার অভিযোগ বিবেচনা করা উচিত এবং ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া উচিত তবে, তিনি তা করবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পর্যন্ত আপনার অভিযোগ পৌঁছানোর জন্য আপনাকে www. pmindia.gov.in লিঙ্কে যেতে হবে। এর পরে আপনাকে ওয়েব পৃষ্ঠাটি স্ক্রল করতে হবে এবং নিচের দিকে যেতে হবে যেখানে আপনি ‘প্রধানমন্ত্রীর সাথে চ্যাট’ বিকল্পটি পাবেন। এটির নীচে লেখা থাকবে – প্রধানমন্ত্রীকে লিখুন। আপনাকে ‘প্রধানমন্ত্রীকে লিখুন’ এ ক্লিক করতে হবে। এর পরে একটি নতুন পৃষ্ঠা খুলবে। এগুলি ছাড়াও আপনি pmopg.gov.in/pmocitizen/Grievancepmohi.aspx এ ক্লিক করে সরাসরি এই পৃষ্ঠায় পৌঁছাতে পারেন।

 

 

এতে আপনাকে নিজের নাম, লিঙ্গ, আপনার দেশের নাম, ঠিকানা, পিনকোড, রাজ্যের নাম, জেলা, ফোন নম্বর বা মোবাইল নম্বর এবং ইমেল আইডি পূরণ করতে হবে। এর পরে, আপনি একটি বিভাগের বিকল্প পাবেন, যাতে আপনাকে আপনার অভিযোগের বিভাগটি নির্দিষ্ট করতে হবে। এতে জনসাধারণের অভিযোগ, পরামর্শ, আর্থিক জালিয়াতি, আর্থিক কেলেঙ্কারী, শুভেচ্ছা, প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত ও বার্তা দেওয়ার মতো বিভাগগুলি দেওয়া হয়েছে। এর পরে একটি পাঠ্য বাক্স পাওয়া যাবে যাতে আপনি আপনার কথা বা অভিযোগটি ৪০০০ অক্ষরে লিখতে পারবেন । এছাড়াও, আপনি PDF ফাইলগুলিও আপলোড করতে পারবেন।

Leave a Reply

Close
Close