fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

করোনা যাতে অন্যদের মধ্যে ছড়িয়ে না পড়ে তাই আত্মহত্যা করলেন নার্স

চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস ইতিমধ্যে মৃত্যু দূত হয়ে এসে পৌঁছেছে পৃথিবীতে। প্রায় সব দেশ এখন করোনা আতঙ্কে দিন কাটাচ্ছে। দিন থেকে রাত আর রাত থেকে দিন যে কখন চলে যাচ্ছে টা বোঝার উপায় নেই। কারণ বিপদ থেকে বাঁচতে এখন সবাই গৃহ বন্দী। আর চীনের উহানে পরে ইরানে এই রোগের প্রকোপ বেশী বেড়ে গেছিলো। আর এখন পরিস্থিতি খুব খারাপ হলেও ইরান স্বাভাবিক করার চেষ্টা করছে।

আর তারপরে আবার খারাপ অবস্থায় দেখা যায় ইতালিকে। আর ইতালির এই পরিস্থিতিতে ডাক্তার আর নার্সরা দিন রাত এক করে রোগীদের সেবা করে যাচ্ছেন। এসবের মধ্যেও অনেক চেষ্টা করেও করোনা থেকে নিজেকে বাঁচাতে পারেনি ইতালির এক নার্স। আর এই মরণ রোগ যাতে আর কারো মধ্যে না ছড়ায় তাই জন্যে নিজের জীবন শেষ করে দিলেন এই নার্স। বয়েস ৩৪ এর আত্মঘাতী ওই নার্সের নাম ড্যানিয়েলা ট্রেজি। ইটালির লম্বার্ডির এক হাসপাতালেই করোনা আক্রান্তদের সেবা করছিলেন ড্যানিয়েল।

বহু দিন ধরেই যাবতীয় সতর্কতা বজায় রেখেই তিনি বাকিদের মতন চিকিৎসা করে যাচ্ছিলেন। বুঝতে পারেন নি কখন তার শরীরের বাসা বেঁধেছে করোনা। তাই তিনি বাকিদের মতন কাজ করে যাচ্চিলেন । দিন কয়েক পরই অক্লান্ত ডিউটির মাঝে করোনা সংক্রমণের নানারকম উপসর্গ দেখা দেয় তাঁর শরীরে।

আর এই ভাইরাস কখন তার মধ্যে এসে গেছে সে নিজেও বোঝেনি। তবে জানা গেছে এই ভাইরাস ছড়াতে পারে এই আশংকায় অত্যন্ত স্ট্রেসের মধ্য দিয়ে যাচ্ছিলেন ওই নার্স। এরপরে নিজেকে বাকিদের থেকে দূরে রাখার জন্যে আর এই রোগ যাতে আর না ছড়াতে পারে তার জন্যে নিজেই নিজের জীবন স্তব্ধ করে দেয়। ‏

Back to top button
Close
Close