টাইমলাইনবিনোদনরাজনীতি

‘যাদের বাড়ি ভাত, ডাল খেলেন তাদের মেয়ের ইনসুলিনের দায়িত্ব কে নেবে?’ অমিত শাহের বিরুদ্ধে সোচ্চার নুসরত

বাংলাহান্ট ডেস্ক: ফের অমিত শাহের (amit shah) বিরুদ্ধে রণংদেহী মূর্তিতে অবতীর্ণ তৃণমূল (tmc) সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান (nusrat jahan)। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দুদিনের বাংলা সফরের প্রথম থেকেই বিরোধিতা করে আসছেন তৃণমূলের এই সাংসদ অভিনেত্রী।
শুক্রবার অমিত শাহ ফেরার দিনই হিঙ্গলগঞ্জের একটি সভায় ফের বিজেপি নেতার উদ্দেশে তীব্র কটাক্ষ ছুঁড়ে দিলেন নুসরত।

বাংলা সফরের দুদিনে দুই বাড়িতে মধ‍্যাহ্নভোজ সেরেছেন অমিত শাহ। প্রথম দিন আদিবাসী পরিবারে ও দ্বিতীয় দিন এক মতুয়া পরিবারের বাড়িতে অতিথি হন তিনি‌। সেই প্রসঙ্গ তুলেই নুসরতের কড়া প্রশ্নবাণ, “আমার ছবির সেটের থেকেও ভাল। এলেন, ভাত, ডাল, পটল ভাজা খেলেন, ইন্টারভিউ দিলেন, চলে গেলেন। যে বাড়িতে খেলেন সেই পরিবারের ১৬ বছরের মেয়েটার ইনসুলিনের দায়িত্ব কে নেবে?”


গত বছর অমিত শাহের মিছিলের দিন বিদ‍্যাসাগর কলেজে তাণ্ডব ও ঈশ্বরচন্দ্র বিদ‍্যাসাগরের মূর্তি ভাঙার প্রসঙ্গও ফের উত্থাপন করেন নুসরত। তাঁর কথায়, “গত বছর বিদ‍্যাসাগরের মূর্তি ভেঙেছিলেন আর এবার বিরসা মুন্ডা বলে যে কোনো একটা মূর্তিতে মালা দিয়ে দিলেন।”

সম্প্রতি অমিত শাহকে ‘মিথ‍্যেবাদী’ বলে কটাক্ষ করে নিজের টুইটার হ‍্যান্ডেলে সাংসদ অভিনেত্রী লেখেন, ‘আমি মিথ‍্যেবাদী শব্দটা দেখতে পাচ্ছি। আর শুধু সেই নির্লজ্জ মিথ‍্যে গুলো মনে পড়ছে যা অমিত শাহ এই দেশবাসীকে শুনিয়ে বোকা বানিয়ে এসেছেন। বাংলার মানুষ তোমার এই প্রচার কোনোদিন ভুলবে না।’ সেই সঙ্গে হ‍্যাশট‍্যাগ দিয়ে লেখেন, বাংলা বিরোধী অমিত শাহ।

এবারেও নুসরতের বক্তব‍্য, অমিত শাহ শুধু ‘ভাট’ বকেছেন। এর জন‍্য তাঁর করজোড়ে ক্ষমা চাওয়া উচিত। বাংলার মানুষ এই সব স্টান্ট মেনে নেবে না। প্রসঙ্গত, গতকাল শুক্রবারই বাংলা সফর সেরে দিল্লি ফিরে গিয়েছেন অমিত শাহ।

Back to top button