টাইমলাইনপশ্চিমবঙ্গবিনোদন

পুজো শুরু! বসিরহাটের দুর্গাপুজোয় ঢাক বাজালেন নুসরাত জাহান, খেলেন ফুচকাও

বাংলাহান্ট ডেস্ক : প্রায় দু বছর করোনাকালীন পরিস্থিতিতে ঘরবন্দি থাকার পর এ বছরের পূজো মানুষের কাছে ভীষন স্বস্তির। তাই গোটা দুই বছর পর অভিনেত্রী রাজনীতিবিদ নুসরাত জাহান ঠিক করেছেন বাংলার জনগণের সাথে তিনি রীতিমতো হইহুল্লোড় করে পুজোর আনন্দ একেবারে নিংড়ে নেবেন। সেই মতোই বসিরহাটের পূজোয় উপস্থিত হয়েছিলেন তিনি এবং সেখানে ঢাক বাজানো থেকে শুরু করে ফুচকা খাওয়া অবধি কোন আনন্দের মুহূর্ত তিনি বাদ দিতে চাননি।

শনিবার মহা ষষ্ঠী উদযাপনের সময় নুসরাতকে তার বাড়ির মাঠে, বসিরহাটের একটি দুর্গা পূজা প্যান্ডেলে বাঙালির ঐতিহ্যবাহী বাদ্যযন্ত্র ঢাক বাজাতে দেখা গেছে। টিএমসি সাংসদ ঢাকের কাঠি কিভাবে সঠিকভাবে ঢাকে ফেলবেন সেই বিষয়ে ‘ঢাকিদের’ কাছ থেকে কৌশল শিখতেও বাদ রাখেন নি।

তবে শুধু নতুন জামা পড়ে প্যান্ডেলে ঘুরলেই তো আর পূজো শেষ হয়ে যায় না। পুজোর আসল মজা তো পেট পুজো করার মধ্যে লুকিয়ে থাকে। এবং কলকাতার জনপ্রিয় স্ট্রিট ফুডগুলি খাবার মধ্যে থাকে এক আলাদাই আনন্দ। এই আনন্দ থেকেও বাদ পড়েন নি অভিনেত্রী নুসরাত জাহান।

অভিনেত্রী হঠাৎই দাঁড়িয়ে পড়েন রাস্তার ধারে একটি ‘ফুচকা’ (পানিপুরি বা গোলগাপ্পে) স্টলে। এবং জনপ্রিয় রাস্তার স্টাইলের সুস্বাদু খাবার উপভোগ করলেন । যেখানে মশলাদার আলুর স্টাফিং এবং টক মশলাদার তেতুঁল জলের সাথে পাফ করা পুরির বাইরের খাস্তা রয়েছে। যাকে আমরা বাঙালিরা ফুচকা বলে থাকি । তিনি নিজেই তো ফুচকা উপভোগ করেছেন তার সাথে তিনি অন্যদেরও বলেছেন তার সাথে যোগ দিতে।

Related Articles