টাইমলাইনভারত

“রামের নাম গলা মেলানোর জন্য বলুন, গলা চেপে নয়”- মমতা ব্যানার্জীর সামনে জয় শ্রী রাম শ্লোগান প্রসঙ্গে নুসরত জাহান

ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে নেতাজির ১২৫ তম জন্ম জয়ন্তী উপলক্ষে যে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল তাতে মমতা ব্যানার্জিকে বক্তব্য রাখতে বলার সময় যে ঘটনা ঘটে তা নিয়ে জোর বিতর্ক তৈরি হয়েছে। আসলে মমতা ব্যানার্জিকে বক্তব্য রাখতে বলা হলে মঞ্চের নীচে থাকা অনেকে জয় শ্রী রাম শ্লোগান দিতে শুরু করেন। যারপর মমতা ব্যানার্জি বলেন যে

‘”সরকারি অনুষ্ঠানের একটা মর্যাদা থাকা উচিত। এটা কোনো রাজনৈতিক পার্টির অনুষ্ঠান নয়। আমি প্রধানমন্ত্রী ও সংস্কৃতি মন্ত্রণালয়ের কাছে কৃতজ্ঞ যে তারা অনুষ্ঠান কলকাতায় করছেন। কিন্তু এটা সভা পায় না যে কাউকে আমন্ত্রণ করে তাকে অপমান করা। আমি এই ঘটনার প্রতিবাদে কোনো বক্তব্য রাখবো না।”

এখন এই ইস্যুতে তৃণমূল কংগ্রেসএর নেতা নেত্রীরা একের পর এক মন্তব্য করতে শুরু করেছেন। তৃণমূল সাংসদ নুসরত জাহান মমতা ব্যানার্জীর সামনে শ্লোগানবাজি সম্পর্কে মন্তব্য করেছেন।

নুসরত জাহান বলেছেন, রামের নাম গলা মেলানোর জন্য বলুন, গলা চেপে ধরার জন্য বলবেন না। নুসরত জাহান বলেছেন, আমি সরকারি অনুষ্ঠানে রাজনৈতিক ও ধার্মিক শ্লোগানের তীব্র নিন্দা জানাচ্ছি। যে অনুষ্ঠানে নেতাজি সুভাষ চন্দ্র বসুর মতো মহান স্বাধীনতা সংগ্রামীর জন্ম জয়ন্তী পালন করা হচ্ছিল সেখানে এই ধরনের শ্লোগান দেওয়া অনুচিত বলে মন্তব্য করেন নুসরত জাহান।

নুসরত জাহান এর পাশাপাশি পার্থ চাটার্জীও এই ইস্যুতে নিন্দা জানিয়েছেন। পার্থ চট্টোপাধ্যায় এই ঘটনা প্রসঙ্গে বিজেপিকে আক্রমন করেছেন। পার্থ চট্টোপাধ্যায় বলেছেন যে এই ধরনের কান্ড করে বিজেপি নেতাজির জন্মজয়ন্তীর অনুষ্ঠানকে কালিমালিপ্ত করেছে।

 

Back to top button