টাইমলাইন

‘লাভ জিহাদ’ ইস‍্যুতে ফের বিজেপিকে খোঁচা, সাংবাদিক বৈঠক সেরেই ফটোশুটে ব‍্যস্ত তৃণমূল সাংসদ নুসরত

বাংলাহান্ট ডেস্ক: অভিনয়ের সঙ্গে সঙ্গে সাংসদের দায়িত্ব দুটোই কিভাবে সমান তালে সামলাতে হয় তা এতদিনে ভালই বুঝে গিয়েছেন তৃণমূল (tmc) সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান (nusrat jahan)। শুটিং বা হট ফটোশুট হোক কিংবা সভামঞ্চে তীক্ষ্ণ রাজনৈতিক বক্তৃতা দুদিকই দিব‍্যি সামলাচ্ছেন তিনি।

সোমবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে ফের একবার ‘লাভ জিহাদ’ (love jihad) ইস‍্যু নিয়ে সরব হলেন নুসরত। তাঁর সাফ কথা, “প্রেম ও জিহাদ দুটো একসঙ্গে চলতে পারে না। প্রেম খুবই ব‍্যক্তিগত বিষয়। নির্বাচনের ঠিক আগেই এই ধরনের প্রসঙ্গ ওঠে। আপনি কাকে ভালবাসবেন সেটা আপনার নিজের সিদ্ধান্ত। ভালবাসুন এবং একে অপরকে ভালবাসতে শিখুন। ধর্মকে রাজনীতির হাতিয়ার বানাবেন না।”

nusrat jahan 007 Bangla Hunt Bengali News

সাংবাদিক বৈঠক সেরেই ফের অন‍্য অবতারে নুসরত। তিনি তখন পুরো দস্তুর অভিনেত্রী। পোশাক পরিবর্তন না করেই শুরু করে দিলেন ফটোশুট। সেই ছবি সোশ‍্যাল মিডিয়া হ‍্যান্ডেলে শেয়ার করে নিজেই লিখলেন, ‘সাংবাদিক বৈঠক থেকে ফটোশুট, এটাই আমি’।

প্রসঙ্গত, এর আগেও ‘লাভ জিহাদ’ ইস‍্যুতে বিজেপির উদ্দেশে কটাক্ষ বাণ নিক্ষেপ করেন নুসরত। বেশ কিছুদিন ধরেই দেশের বিভিন্ন প্রান্তে কয়েকটি ‘লাভ জিহাদ’ এর ঘটনা ঘিরে তোলপাড় হয়েছে দেশ। লাভ জিহাদ রুখতে তৎপর হতে দেখা গিয়েছে বেশ কয়েকটি বিজেপি রাজ‍্যকেও। এমনকি এর জন‍্য বিশেষ আইন প্রনয়ণেরও ব‍্যবস্থা করতে চলেছে যোগী সরকার। এই প্রসঙ্গেই সরব হন নুসরত।

শনিবার কলকাতার এক জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে এসেছিলেন তৃণমূলের এই সাংসদ অভিনেত্রী। সেখানেই বিজেপিকে উদ্দেশ‍্য করে তিনি মন্তব‍্য করেন, ‘লাভ ও জিহাদ কখনো এক হতে পারে না। আমি কাকে ভালবাসব না বাসব সেটা সম্পূর্ণ আমার ব‍্যক্তিগত ব‍্যাপার। বিজেপিকে আমি পরামর্শ দেব ভালবাসা যে ব‍্যক্তিগত সেটা তারা আগে বুঝুক। তাদেরও ভালবাসতে শেখা উচিত।’

Back to top button