টাইমলাইন

২০২৫ সালে দখল করবে তাইওয়ান, ৪০-এ অরুণাচল প্রদেশ! সামনে এল চীনের ভয়ঙ্কর ভবিষ্যৎ পরিকল্পনা

বাংলাহান্ট ডেস্কঃ প্রতিটি মানুষ যেমন নিজের জীবনে এগিয়ে চলার জন্য আগে থাকতেই কিছু না কিছু পরিকল্পনা করে রাখেন, তেমনই চীন (china) সরকারও নিজেদের ভবিষ্যৎ সম্পর্কে বেশ কিছু পরিকল্পনা করে রেখেছে। চীনের মুখপত্র সোহু-এর প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী, পরিকল্পনা মাফিক ২০৪০ সাল নাগাদ অরুণাচল প্রদেশ সম্পূর্ণ রূপে কবজা করতে চায় ড্রাগন।

চীনের পরিকল্পিত ভবিষ্যৎ সূচী অনুযায়ী, ২০২৫ সালে তাইওয়ান দখল করবে চীন। প্রথম থেকেই তাইওয়ানের উপর কবজা করার চেষ্টা চালিয়ে যাচ্ছে চীন এবং তাইওয়ান বরাবরই এর বিরোধীতা করে গেছে। আবার ২০২৫ সালেই দক্ষিণ চীন সাগরকে সংযুক্ত করার পরিকল্পনার কাজও শুরু করবে চীন। পাশাপাশি ২০৩০ সালের মধ্যে সম্পূর্ণ দক্ষিণ চীন সাগর কবজা করে নিজের অধিকার ফলাতে পারে চীন।

জানা গিয়েছে, এরপর চীনের টার্গেট অরুণাচল প্রদেশ। এই অংশকে চীন দক্ষিণ তিব্বত বলে দাবি করে ড্রাগন। ২০৩৫ থেকে ২০৪০ সালের মধ্যে ভারত- পাকিস্তানের মধ্যে যুদ্ধের পরিস্থিতি তৈরি করে অরুণাচল প্রদেশ দখল করবে চীন। আর তা দখল করে নিয়ে চীনের অংশ বলে দাবি করবে ড্রাগন।

এরপর পরিকল্পনা অনুযায়ী, ২০৪৫ সালের মধ্যে সেনকাকু দ্বীপপুঞ্জ, ২০৫০ সালের মধ্যে মঙ্গোলিয়া এবং ২০৬০ সালের মধ্যে ১৯ শতকে রাশিয়ার সঙ্গে যুদ্ধে হেরে যাওয়া অঞ্চলগুলোকে কবজা করবে চীন। ড্রাগনের এই পরিকল্পনা খুবই বিপজ্জনক এবং টাইম বোমার মতো। টার্গেট, এশিয়ার ছোট ছোট দেশগুলোর উপর কবজা করে নিজের দেশের অন্তর্ভুক্ত করা।

Related Articles

Back to top button