টাইমলাইনভারত

জুন মাস অবধি উড়িষ্যার প্রাইভেট স্কুলগুলিকে বেতন কমানোর নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক

ওড়িশা সরকার আগামী ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। এটি রাজ্যের মধ্যেও প্রথম। এর মধ্যেও ভারতেরসব রাজ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিতি সামাল দেওয়ার জন্যে এই ব্যবস্থা করে হয়েছে।

ওড়িশা সরকার কেন্দ্রকেও একই সিদ্ধান্ত নেবার প্রস্তাব দিয়েছেন।নভেল করোনা ভাইরাস ত্রাস এখন সবাইকে দিন রাত আতঙ্কের মধ্যে দিয়ে তাড়া করে বেড়াচ্ছে। চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস ইতিমধ্যে মৃত্যু দূত হয়ে এসে পৌঁছেছে পৃথিবীতে। প্রায় সব দেশ এখন করোনা আতঙ্কে দিন কাটাচ্ছে। দিন থেকে রাত আর রাত থেকে দিন যে কখন চলে যাচ্ছে টা বোঝার উপায় নেই।

বন্ধ স্কুল, কলেজ একাধিক শিক্ষা প্রতিষ্ঠান। এছাড়া ১৭ জুন পর্যন্ত ওড়িশার সমস্ত স্কুল, কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়েছে। আর বলা হয়েছে বেসরকারি স্কুল বা শিক্ষা প্রতিষ্ঠানের তরফ থেকে যেন টাকা পয়সা বা স্কুল ফিস না চাওয়া হয়। অনেকেই এখন কাজ কর্ম করতে পারছেন না।

ঘরে বসে টাকা না পাওয়ায় তাদের সমস্যা দেখা দিচ্ছে। তাই ওড়িশা সরকার মানুষকে একসাথে দৃঢ়বদ্ধভাবে এর প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলার কোথায় জানিয়েছে।প্রায় ৭৪ হাজার মানুষ এই রোগের কবলে পড়ে প্রাণ হারিয়েছেন এবং প্রায় ১৩ লক্ষ মানুষ আক্রান্ত হয়েছেন।করোনা ভাইরাস যেন ক্রমশ শক্তিশালি হচ্ছে। আর তার মধ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত সংখ্যা।আর এই পরিস্থিতিতে ভারোতেও আক্রান্ত প্রায় ১০০০ এর বেশী। আর্থিক সাহায্য দেওয়ার জন্য বেশ কয়েকটি কেন্দ্রীয় মন্ত্রী, বেসরকারী সত্ত্বা, শিল্পপতি ও সরকারী সংস্থা প্রধানমন্ত্রীর ঘোষণায় সাড়া দিয়ে তহবিলের অবদান রেখেছেন।

Back to top button