টাইমলাইনবিনোদন

কোয়ারেন্টাইনের জন‍্য নিখরচায় ‘অফবিট’ বলিউড ছবির তালিকা

বাংলাহান্ট ডেস্ক: প্রথমে চিন, তারপর সারা বিশ্ববাসীর কাছে এখন এক  গভীর সঙ্কটের সময়। করোনার গ্রাসে চলে গিয়েছে একের পর এক শক্তিশালী দেশ। চিনের উহানে শুরু হওয়া এক ভাইরাস এখন কব্জা করেছে গোটা বিশ্বকে। একে একে ইতালি, ইরান, স্পেন, আমেরিকাতে নিজের আধিপত‍্য বিস্তার করেছে করোনি ভাইরাস। সেখানে এখন চলছে মৃত‍্যু মিছিল। মানুষ আটকা পড়েছে ঘরের মধ‍্যে। বাদ যায়নি ভারতও। দেখতে দেখতে করোনার থাবা বসিয়েছে এই দেশেও। আক্রান্তের সংখ‍্যা পার করেছে ৩ হাজার। এদেশেও মানুষ রয়েছে হোম কোয়ারান্টাইনে। বাড়িতে বসে যাতে ধৈর্য্যের কমতি না ঘটে সেজন‍্য বিশেষজ্ঞরাই বলছেন গান শুনে বা ছবি দেখে মন ভাল রাখতে। কিন্তু ভাল ছবি এখন খুবই বিরল। যাও বা আছে সেগুলো দেখতে হলে খরচা করতে হবে গ‍্যাঁটের কড়ি। তাই এখানে রইল কয়েকটি ভিন্ন স্বাদের বলিউড (Bollywood) ছবির (film) খোঁজ যা ইউটিউবেই দেখতে পারেন এক্কেবারে বিনামূল‍্যে।
দ‍্য জাপানিজ ওয়াইফ- একজন বাঙালি ছেলের জাপানি পেন ফ্রেন্ডকে নিয়ে এই ছবির গল্প। ছবির পরিচালক অপর্ণা সেন। মুখ‍্য চরিত্রে রয়েছেন রাহুল বোস, রাইমা সেন।


আ ওয়েডনেস ডে- মুখ‍্য চরিত্রে নাসিরুদ্দিন শাহ ও অনুপম খের। পুরো ছবিটা জুড়ে টানটান উত্তেজনা ছবির মাঝে আপনাকে উঠতেই দেবে না। পরিবারের সঙ্গে দেখার জন‍্য আদর্শ ছবি।
আ ডেথ ইন দ‍্য গঞ্জ- ছবির পরতে পরতে রহস‍্য। অভিনয়ে রয়েছেন বিক্রান্ত মেসি, রণবীর শোরে, ওম পুরি, কাকি কোয়েচলিন।
সালাম বোম্বে- ১৯৮৮ সালে মুক্তি পায় এই ছবি। অস্কারের জন‍্য মনোনীতও হয়েছিল। ছবির পরিচালনা করেন মীরা নায়ার।


সত‍্য- উর্মিলা মাতণ্ডকর, পরেশ রাওয়াল ও মনোজ বাজপেয়ী অভিনয় করেছিলেন এই ছবিতে। ছবির চিত্রনাট‍্য লেখেন অনুরাগ কাশ‍্যপ ও সৌরভ শুক্লা। সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন বিশাল ভরদ্বাজ।
ফায়ার- ১৯৯৬ সালে সমকামিতা নিয়ে তৈরি হয়েছিল এই ছবি। মুখ‍্য চরিত্রে ছিলেন নন্দিতা দাস ও শাবানা আজমি। ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন দীপা মেহতা।

ব‍্যান্ডিট কুইন- মহিলা ডাকাত ‘ফুলন দেবী’র জীবন কাহিনি নিয়ে তৈরি এই ছবি। শেখর কপূরের পরিচালনায় এই ছবির মুখ‍্য চরিত্রে ছিলেন সীমা বিশ্বাস।
ইজাজত- সুবোধ ঘোষের গল্প ‘জতুগৃহ’ অবলম্বনে তৈরি এই ছবি। মূল চরিত্রে ছিলেন রেখা ও নাসিরুদ্দিন। ছবির পরিচালনার দায়িত্বে গুলজার।
মনসুন ওয়েডিং- পুরো পরিবারের সঙ্গে বসে দেখার জন‍্য আদর্শ ছবি। অভিনয়ে রয়েছেন নাসিরুদ্দিন শাহ, শেফালি শাহ সহ আরও অনেকে।


ওয়াটার- জন আব্রাহামকে একেবারে ভিন্ন অবতারে পাবেন এই ছবিতে। এই ছবিটিও ইউটিউবেই পেয়ে যাবেন নিখরচায়।

Related Articles